নিজস্ব প্রতিবেদক

  ১৪ ডিসেম্বর, ২০১৭

ক্ষুদ্র ও কুটিরশিল্প খাতে উৎপাদন বাড়াতে সমঝোতা

ক্ষুদ্র ও কুটিরশিল্প খাতে উৎপাদন বাড়াতে সমঝোতা স্মারক সই করেছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এবং বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (বিডব্লিউসিসিআই)।

গতকাল বুধবার শিল্প মন্ত্রণালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে যৌথ অংশীদারিত্বে কাজ করতে সমঝোতা স্মারক সই হয়। শিল্পসচিব মোহাম্মদ আবদুল্লাহর উপস্থিতিতে সমঝোতা স্মারকে সই করেন এনপিওর পক্ষে প্রতিষ্ঠানের পরিচালক এস এম আশরাফুজ্জামান এবং বিডব্লিউসিসিআইর পক্ষে সংগঠনের সভাপতি বেগম সেলিমা আহমাদ।

সমঝোতা অনুযায়ী, দেশব্যাপী ক্ষুদ্র ও কুটিরশিল্প খাতে উৎপাদন বাড়াতে উভয় প্রতিষ্ঠান পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করবে। বিডব্লিউসিসিআইর সদস্যদের শিল্প-কারখানার উৎপাদন উন্নয়নে এনপিও জাপানভিত্তিক এশিয়ান প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এপিও) সহায়তায় টেকনিক্যাল এক্সপার্ট সার্ভিস প্রদান করবে।

সমঝোতায় ঐকমত্য হয় যে, এনপিও এবং বিডব্লিউসিসিআইর যৌথ উদ্যোগে প্রতি বছর চারটি বিভাগীয় শহরে উৎপাদনবিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হবে। এসব কর্মশালায় এনপিও প্রয়োজনীয় সম্পদ ব্যক্তি (রিসোর্স পার্সন) প্রেরণ ও কারিগরি সহায়তা দেবে।

এ ছাড়া এনপিওর কারিগরি সহায়তায় কেন্দ্রীয়ভাবে বিডব্লিউসিসিআই প্রতি বছর একটি সেমিনার বা কর্মশালা আয়োজন করবে। পাশাপাশি উভয় প্রতিষ্ঠান প্রতিবছর যৌথভাবে ২ অক্টোবর জাতীয় উৎপাদনশীলতা দিবস উদযাপন করবে। বিডব্লিউসিসিআই নিজস্ব অর্থায়নে জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে একটি মেলার আয়োজন করবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist