সমস্যা চিহ্নিত এবং দ্রুত অপসারণের ব্যবস্থা গ্রহণ

  ২৬ সেপ্টেম্বর, ২০১৭

২৪ ঘণ্টা বাণিজ্য নির্বিঘ্ন করতে বাংলাদেশ-ভারত বৈঠক

বেনাপোল প্রতিনিধি

বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সাথে আমদানি ও রফতানি বাণিজ্য সম্প্রসারণে দুই দেশের ব্যবসায়ী, কাস্টমস, বন্দর ও প্রশাসনের কর্মকর্তাদের মধ্যে গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে বেনাপোল স্থলবন্দর অডিটোরিয়ামে এই বৈঠক অনুষ্ঠিত হয়। পরে বন্দরের বিভিন্ন সমস্যা সরেজমিনে ঘুরে দেখেন প্রতিনিধিরা।

জানা যায়, ২৪ ঘণ্টা সুষ্ঠুভাবে ও নির্বিঘ্নে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার পথ সুগম করার জন্য দুদেশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়। দুদেশের প্রতিনিধিরা বিভিন্ন সমস্যা চিহ্নিত করেছেন এবং এগুলোর দ্রুত অপসারণের কার্যকর ব্যবস্থা গ্রহণের ব্যাপারে একমত পোষন করেন। গত ২ আগস্ট থেকে বেনাপোল বন্দরের সাথে ভারতের পেট্রাপোল বন্দরের ২৪ ঘন্টা (রাউন্ড দ্য ক্লক) বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়েছে। কিন্তু বন্দরের অভ্যন্তরে স্থান ও জনবল সংকটে ব্যবসায়ীরা খুব একটা সফলতা পাচ্ছেন না। খালাসের অপেক্ষায় দিনের পর দিন ভারতীয় ট্রাক আমদানিপণ্য নিয়ে বন্দরে দাঁড়িয়ে থাকায় ব্যাপক লোকশানের কবলে পড়েছেন ব্যবসায়ীরা। এই ক্ষতি কাটিয়ে উঠে কিভাবে দ্রুত বাণিজ্যিক কার্যক্রম সম্প্রসারণ ও গতিশীল করা যায়, এটাই ছিল দুই দেশের প্রতিনিধিদের বৈঠকের মূল উদ্দেশ্য।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলামের সভাপতিত্বে দুদেশের বন্দরে চলমান বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় নিয়ে আলোচনা করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist