নিজস্ব প্রতিবেদক

  ১৯ সেপ্টেম্বর, ২০১৭

যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ব্যবসায়ীদের কর্মসূচি

যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের সঙ্গে নেটওয়ার্কিং বিস্তার ও উদ্ভাবন বিনিময়ের উদ্যোগ নিয়েছে বাংলাদেশের ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই। প্রধানমন্ত্রীর সঙ্গে জাতিসংঘে সফরে থাকা ব্যবসায়ীদের প্রতিনিধি দল এই উদ্যোগ নেবে। প্রতিনিধি দলে নেতৃত্ব দিচ্ছেন সংগঠনের সভাপতি শফিউল ইসলাম।

প্রতিনিধি দলটি জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশন ও অন্যান্য অধিবেশনে প্রধানমন্ত্রীর সঙ্গে অংশ নেবে গ্রহন করবেন বলে এফবিসিসিআইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে নেটওয়ার্ক বিস্তারের লক্ষ্যে প্রতিনিধি দলটি যুক্তরাষ্ট্র-বাংলাদেশ গ্লোবাল চেম্বার অব কমার্সের আয়োজনে অনুষ্ঠেয় ‘বিজনেস সামিটে’ অংশ নেবে। এছাড়া এফবিসিসিআই নেতারা আমেরিকান বাংলাদেশি বিজনেস অ্যালায়েন্সের (এবিবিএ) উদ্যোগে ‘১০তম বার্ষিক ব্যবসা সম্মেলন’ এ যোগ দেবেন। এই সম্মেলনে এফবিসিসিআই এবং এবিবিএর মধ্যে বাণিজ্য সম্পর্কিত তথ্য বিনিময় এবং দুই দেশের মধ্যে প্রতিনিধি দল বিনিময়ের লক্ষ্যে একটি সমঝোতা স্মারক সই হবে।

ইউএনডিপির সহায়তায় বাংলাদেশ ও কানাডার যৌথ আয়োজনে ‘এসডিজি বাস্তবায়ন, অর্থায়ন ও মনিটরিং : সাউথ-সাউথ ও ট্রায়াঙ্গুলার সহযোগিতার মাধ্যমে নিজ নিজ উদ্ভাবন বিনিময়’ শীর্ষক আলোচনায়ও অংশ নেবেন তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist