নিজস্ব প্রতিবেদক

  ২০ জুলাই, ২০১৭

ডিএসই অ্যাপ

ঘরে বসেই লেনদেন করেন ১৫ হাজার বিনিয়োগকারী

ঘরে বসেই শেয়ার লেনদেন করেন ১৫ হাজার ২৮৬ জন বিনিয়োগকারী। মোবাইল অ্যাপসের কল্যাণে বিনিয়োগকারীরা এ সুবিধা পাচ্ছেন। এর ফলে ব্রেকারেজ হাউজে না গিয়ে সরাসরি নিজেদের শেয়ার পছন্দমতো দামে (মার্কেট প্রাইস) বিক্রি করতে পারছেন। শেয়ার কেনা-বেচা বাবদ অতিরিক্ত কোনো অর্থও দিতে হচ্ছে না। ফলে পুরো মুনাফাটাই থাকছে বিনিয়োগকারীর পকেটে।

পুঁজিবাজারের সঙ্গে বিনিয়োগকারীদের সম্পৃক্ততা বাড়াতে প্রায় দেড় বছর আগে মোবাইল লেনদেন সুবিধা চালু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। ডিএসই অ্যাপ ডাউনলোডোর মাধ্যমে এ সুবিধায় প্রতিনিয়ত পুঁজিবাজারে বিনিয়োগকারীর সংখ্যা বাড়ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিনিয়োগকারীদের সুবিধার্থে ২০১৬ সালের ৯ মার্চ ডিএসইতে লেনদেনে মোবাইল অ্যাপ চালু করা হয়। এরপর থেকে চলতি মাসের ১৬ জুলাই পর্যন্ত এ সুবিধায় বিনিয়োগকারীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ২৮৬ জনে।

এ বিষয়ে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কেএএম মাজেদুর রহমান বলেন, পুঁজিবাজারে গতি ফেরানোর পাশাপাশি অত্যাধুনিক সুবিধার মাধ্যমে বিনিয়োগকারীদের সম্পৃক্ততা বাড়াতে ডিএসইতে মোবাইল অ্যাপ চালু করা হয়েছে। মোবাইলের মাধ্যমে লেনদেন ক্রমেই জনপ্রিয় হয়ে উঠেছে।

ডিএসই সূত্র জানায়, বিশ্বের অন্যান্য স্টক এক্সচেঞ্জের সঙ্গে তাল মিলিয়ে গত বছরের ৯ মার্চ ডিএসই মোবাইল অ্যাপ চালু করা হয়েছে। যাতে পুঁজিবাজারের লেনদেনকে সর্বাধুনিক ও সহজসাধ্য করা হয়েছে। এটি ডিএসইর আধুনিক প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist