বাণিজ্য ডেস্ক

  ২০ জানুয়ারি, ২০১৭

ভারতে বেঙ্গল বিজনেস সামিটে শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু তৃতীয় বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে যোগ দিতে গতকাল বৃহস্পতিবার ভারত গেছেন। আজ শুক্রবার থেকে কলকাতার মিলন মেলা হলে শুরু হচ্ছে দু’দিনব্যাপী তৃতীয় বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট-২০১৭। ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জী এই সম্মেলন উদ্বোধন করবেন। পশ্চিমবঙ্গ সরকারের আমন্ত্রণে ওই সামিটে অংশ নিতে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু গতকাল কলকাতার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

এই ব্যবসায়ী সম্মেলনে বাংলাদেশসহ ২৭টি দেশের প্রতিনিধি, ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তারা অংশ নিচ্ছেন। সম্মেলনে শিল্পমন্ত্রী ৩০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। সংসদ সদস্য কামরুল আশরাফ খান, বিসিক চেয়ারম্যান মুশতাক হাসান মুহ. ইফতিখার, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, সবেক সংসদ সদস্য ফখরুল ইসলাম মুন্সি, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট আবদুল মাতলুব আহমেদসহ এফবিসিসিআই, বিসিআইসহ বিভিন্ন চেম্বার, ট্রেড বডির সদস্য এবং বিভিন্ন শিল্পখাতের বরেণ্য ব্যবসায়ী ও উদ্যোক্তারা এ প্রতিনিধিদলে অন্তুর্ভুক্ত রয়েছেন।

সম্মেলনে অংশগ্রহণকারীরা ব্যবসা-বাণিজ্য ও শিল্পখাতে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক সহায়তার উপায় নিয়ে আলোচনা করবেন। পাশাপাশি তারা নিজেদের মধ্যে বাণিজ্য সম্পর্ক জোরদার, অংশীদারিত্ব বৃদ্ধি এবং শিল্পখাতে যৌথ বিনিয়োগের বিষয়ে মতবিনিময় করবেন। শিল্পমন্ত্রী আগামী ২১ জানুয়ারি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে। শিল্প মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল একথা বলা হয়েছে।

এছাড়া বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে দিল্লি যাচ্ছেন আগামী ২৬ জানুয়ারি। এসময় তিনি এন্ট্রি ডাম্পিং ডিউটি ইস্যুতে ভারত সরকারের শীর্ষ নীতিনির্ধারকদের সঙ্গে আলোচনা করবেন বলে জানা গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist