নিজস্ব প্রতিবেদক

  ১২ জুলাই, ২০২০

ওয়ালটনের ভাইরাস-ব্যাকটেরিয়া প্রতিরোধী এসি বাজারে

ভাইরাস ও ব্যাকটেরিয়া প্রতিরোধী এয়ার কন্ডিশনার (এসি) বাজারে ছেড়েছে দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটন। ডুয়েল ডিফেন্ডার প্রযুক্তির ওই এসিতে সমন্বয় করা হয়েছে আয়োনাইজার ও অ্যান্টিভাইরাল ফিল্টারের। তিন স্তরের এই অ্যান্টিভাইরাল ফিল্টারে ব্যবহৃত হয়েছে বিভিন্ন প্রাকৃতিক ও কৃত্রিম উপাদান। ফলে এই প্রযুক্তির এসি ভাইরাস, ব্যাকটেরিয়া ও অণুজীব প্রতিরোধের পাশাপাশি দুর্গন্ধ ও ধূলিকণা দূর করে নির্মল ঠান্ডা বাতাস সরবরাহ করে।

উল্লেখ্য, দেশে নিজস্ব কারখানায় উচ্চমান বজায় রেখে এসি তৈরি করছে ওয়ালটন। এসির মান উন্নয়নে ওয়ালটনের রয়েছে দক্ষ ও মেধাবী আরঅ্যউন্নয়নশীল দেশগুলোর প্রতি দায়িত্বশীল বাণিজ্যিক আচরণের আহ্বান

ান্ডডি (গবেষণা ও উন্নয়ন) টিম। যারা প্রতিনিয়ত এসির ডিজাইন ও মান নিয়ে গবেষণা করছে। ফলে ওয়ালটন এসিতে যুক্ত হচ্ছে সর্বাধুনিক প্রযুক্তি ও ফিচার। এরই ধারাবাহিকতায় ডুয়েল ডিফেন্ডার প্রযুক্তির এসি বাজারে ছাড়ল ওয়ালটন।

ওয়ালটন এসির চিফ টেকনিক্যাল অফিসার (সিটিও) ওয়াল্টার কিম বলেন, করোনাভাইরাসের দুর্যোগের সময় এয়ার কন্ডিশনার ব্যবহারকারীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় রেখে ডুয়েল ডিফেন্ডার প্রযুক্তির এসি বাজারে ছাড়া হয়েছে। এক, দেড় ও দুই টনের স্প্লিট ইনভার্টার ও স্মার্ট ইনভার্টার এসিতে এ প্রযুক্তি সংযোজিত হয়েছে।

ওয়ালটন এসির আরঅ্যান্ডডি বিভাগের প্রধান সন্দীপ বিশ্বাস জানান, ডুয়েল ডিফেন্ডার প্রযুক্তির এসিতে ব্যবহৃত হয়েছে জাপান ও সিঙ্গাপুরের স্বীকৃত ল্যাবে পরীক্ষিত তিন স্তরের অ্যান্টিভাইরাল ফিল্টার। যা ভাইরাস, ব্যাকটেরিয়া ও অন্যান্য অণুজীব প্রতিরোধ করে। এর প্রথম স্তরে ননওভেন ফ্যাব্রিকের সঙ্গে ভাইরাস, ব্যাকটেরিয়া ও অন্যান্য অণুজীব প্রতিরোধী এজেন্ট যুক্ত থাকে। যা ভাইরাস, ব্যাকটেরিয়াসহ বিভিন্ন অণুজীব আটকে রাখে ও বিক্রিয়ার মাধ্যমে ধ্বংস করে।

দ্বিতীয় স্তরে রয়েছে দুর্গন্ধ প্রতিরোধক। এর নন-ওভেন ফ্যাব্রিকের সঙ্গে যেসব প্রতিরোধী এজেন্ট যুক্ত থাকে তা দুর্গন্ধ সৃষ্টিকারী বিভিন্ন অণুজীব ও কণিকা শোষণ করে বাতাসকে দুর্গন্ধমুক্ত রাখে। আর তৃতীয় স্তরে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট লেয়ার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close