নিজস্ব প্রতিবেদক

  ০৮ জুলাই, ২০২০

পাটকল শ্রমিকদের পাওনা মেটাতে কমিটি গঠন

পাটকল শ্রমিকদের পাওনা মেটাতে পাঁচ সদস্যের উচ্চক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করেছে সরকার। অর্থ মন্ত্রণালয়ের ট্রেজারি ও ডেবিট ম্যানেজমেন্টের অতিরিক্ত সচিব মোহাম্মদ সেলিম উল্লাহকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেনÑ মো. ওয়ালিদ হোসেন (যুগ্ম সচিব, বাজেট-৪, অর্থ বিভাগ), মো. মমিনুল হক ভূঁইয়া (অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক), মো. সাইদুর রহমান সরকার (অতিরিক্ত উপমহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক, রিজার্ভ, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়), নুরুদ্দিন আল ফারুক (সিনিয়র সহকারী সচিব, বাজেট-১৪, অর্থ বিভাগ)।

গত সোমবার অর্থ বিভাগের বাজেট শাখার উপসচিব মো. তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, এই কমিটির কার্যক্রম শিগগিরই কার্যকর হবে। কমিটি বিজেএমসির ২৬টি পাটকলের স্থায়ী ২৫ হাজার কর্মকর্তা ও শ্রমিকদের কাগজপত্র যাচাই-বাছাই করবে এবং সব আর্থিক সুবিধা থেকে কেউ যেন বঞ্চিত না হন; তা নিশ্চিত করবে।

আদেশে বলা হয়েছে, কমিটিকে দেওয়া অনুসারে বিজেএমসির পাটকলগুলোর অবসরপ্রাপ্ত, স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতার বিষয়টি নির্ধারণ করবে। প্রয়োজনে কমিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সহযোগিতা করবে।

উল্লেখ্য, ক্রমাগত লোকসানের হাত থেকে বাঁচাতে রাষ্ট্রীয় খাতের পাটকলগুলোকে সরকারি-বেসরকারি অংশীদারত্বের (পিপিপি) মাধ্যমে চালানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এসব পাটকলে নিয়োজিতদের অবসরে পাঠিয়ে বেতন-ভাতা পরিশোধের উদ্যোগ নেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close