নিজস্ব প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০২০

৬ ফেব্রুয়ারি শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো-২০২০

আগামী ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সবচেয়ে বড় প্রদর্শনী ১৬তম বেসিস সফটএক্সপো-২০২০। ‘ট্রান্সফর্মিং লাইফ থ্রু ইনোভেশন’ স্লোগান নিয়ে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হতে যাওয়া চার দিনের এই মেলা শেষ হবে আগামী ৯ ফেব্রুয়ারি। এবার সফটএক্সপোর উদ্বোধন করার কথা রয়েছে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের।

গতকাল রাজধানীর কারওয়ানবাজারের বেসিস কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মেলা আয়োজনের বিস্তারিত তথ্য তুলে ধরা হয়। এবার এক্সপোর প্লাটিনাম স্পন্সর ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড ও সিলভার স্পন্সর ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন বেসিসের সিনিয়র সহসভাপতি ফারহানা এ রহমান বেসিস সফটএক্সপোর আহ্বায়ক এবং বেসিসের সহসভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের সিটিও আবুল কাশেম খান, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. মাহমুদুর রশীদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, সফটওয়্যার এক্সপো ধীরে ধীরে বড় হচ্ছে। দক্ষিণ এশিয়ায় এটি সবচেয়ে বড় আইসিটি এক্সপো। দেশের আইটি ইন্ডাস্ট্রির ব্র্যান্ডিং করতেই এই এক্সপোর আয়োজন করা হয়। শোকেসিং সবচেয়ে বড় উদ্দেশ্য, নিজেদের সম্পর্কে জানান দিতে চাই আমরা এই খাতটিতে কতটা সক্ষম।

বেসিসের সিনিয়র সহসভাপতি ফারহানা এ রহমান বলেন, বেসিস সফটএক্সপোর তথ্য ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে জানা যাবে। এক ছাদের নিচে এই ইন্ডাস্ট্রিতে নতুন কী ধরনের পণ্য এসেছে এক্সপোতে পরখ করে দেখা যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close