মির্জা ইলিয়াছ যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ আজ থেকে যমুনা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং ১৯৮৫ সালে ন্যাশনাল ব্যাংকে কর্মজীবন শুরু করেন। পরে তিনি প্রাইম ব্যাংক এবং মার্কেন্টাইল ব্যাংকের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। ২০০১ সালে তিনি যমুনা ব্যাংক লিমিটেডে এসএভিপি পদে যোগ দেন এবং ২০১৩ সালে একই ব্যাংকে উপব্যবস্থাপনা পরিচালক ও ২০১৬ সালে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন এবং দীর্ঘ ৭ বছর সাফল্যের সঙ্গে উভয় পদে দায়িত্ব পালন করেন। দীর্ঘ ৩৪ বছরের কর্মজীবনে তিনি ট্রেজারি ম্যানেজমেন্ট, রিস্ক ম্যানেজমেন্ট, করপোরেট লোন ম্যানেজমেন্ট, ব্যাংকিং অপারেশন্স অ্যান্ড সার্ভিসেসসহ বিভিন্ন বিভাগে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ ব্যাংকার্স ইনস্টিটিউটের ডিপলোমেট অ্যাসোসিয়েট মেম্বার এবং বাংলাদেশ মানি মার্কেট ডিলারস্ অ্যাসোসিয়েশনের (বামডা) প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। তিনি প্রাইমারি ডিলারস্ বাংলাদেশের (পিডিবিএল) টেকনিক্যাল কমিটির সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ অ্যাসোসিয়েশনের মেম্বার ছিলেন। তিনি যমুনা ব্যাংক ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি নানাবিধ সামাজিক কর্মকা-ে জড়িত। তিনি যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও এবং প্রাইভেট ব্যাংক শিশু দিবাযতœ কেন্দ্রের চেয়ারম্যান হিসেবেও নিয়োজিত আছেন।

তিনি ব্যাংক ম্যানেজমেন্ট এবং স্ট্রেটেজিক লিডারশিপের ওপর দেশ ও বিদেশে অনেক প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। তিনি বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন এবং বিভিন্ন দেশের ব্যাংকিং পরিচালনা বিষয়ে তিনি সম্যক অবগত। সংবাদ বিজ্ঞপ্তি।

"