সূচকের সঙ্গে কমেছে লনদেনও

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। গতকাল ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, গতকাল ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৮১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৮৫ পয়েন্টে। ডিএসইতে গতকাল টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩২৪ কোটি ৫৭ লাখ টাকার, যা গত কার্যদিবস থেকে ৩ কোটি ৪৭ লাখ টাকা কম। গত মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৩২৮ কোটি ৫ লাখ টাকা।

গতকাল ডিএসইতে ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ২৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৫৬৮ পয়েন্টে। সিএসইতে টাকার অঙ্কে ১৫ কোটি ৫০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এ সময় সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

"