নিজস্ব প্রতিবেদক

  ১৪ অক্টোবর, ২০১৯

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে এডিবি

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকারকে সমর্থন দেওয়ার কথা জানিয়েছেন এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) প্রতিনিধিদল। এরই ধারাবাহিকতায় এডিবির একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবে। এডিবির এই প্রতিনিধিদল জানিয়েছে, বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের নিজ ভূমি মিয়ানমারে ফেরত পাঠাতে দ্রুত পদক্ষেপ নেবে।

গতকাল রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে এডিবির বোর্ড অব গভর্নর মিটিং শেষ করে সাংবাদিকদের এসব কথা বলেন কানাডা, ডেনমার্ক, ফিনল্যান্ড, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নরওয়ে ও সুইডেনে নিযুক্ত এডিবির নির্বাহী পরিচালক ক্রিস পান্ডে।

ক্রিস পান্ডে বলেন, মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে যারা অবস্থান নিয়েছে, তাদের নিজ ভূমিতে ফিরে যেতে আমরা খুব দ্রুত পদক্ষেপ নেব। এটাকে আমরা সত্যিই গুরুত্ব দিচ্ছি। তিনি বলেন, এডিবির উচ্চপর্যায়ের প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবে। আমাদের পরবর্তী পদক্ষেপ হচ্ছে রোহিঙ্গাদের বিষয়টি নিয়ে কাজ করা। এ সময় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, জাতীয় রাজস্ব বোর্ডেও (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, কোরিয়া, পাপুয়া নিউগিনি, শ্রীলঙ্কা, তাইপেই ও চীনে নিযুক্ত এডিবির নির্বাহী পরিচালক ইন চেং সং, বেলজিয়াম, ফ্রান্স, ইতালি, পর্তুগাল, স্পেন, সুইজারল্যান্ডে নিযুক্ত এডিবির অল্টারনেট এক্সিকিউটিভ ডিরেক্টর এনরিক গেলন, বাংলাদেশে নিযুক্ত এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, রোহিঙ্গাদের নিয়ে আমরা সত্যি সমস্যার মধ্যে আছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close