কমার্শিয়াল স্পেস ফাইন্যান্স চালু করল এমটিবি

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) চালু করল কমার্শিয়াল স্পেস ফাইন্যান্স। গতকাল মঙ্গলবার এমটিবি টাওয়ারের স্যামসন এইচ চৌধুরী অডিটোরিয়ামে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, আনিস এ খানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এমটিবির পরিচালক এবং সাবেক চেয়ারম্যান এম এ রউফ, উপব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার, সৈয়দ রফিকুল হক এবং ব্যাংকটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভুঁইয়া এবং বিল্ডিং ফর ফিউচারের ব্যবস্থাপনা পরিচালক তানভিরুল হক প্রবাল ও বিভিন্ন রিয়েল এস্টেট ডেভেলপার প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা অংশ নেন।

উদ্বোধন অনুষ্ঠানের পর এমটিবির পরিচালক ও সাবেক চেয়ারম্যান এম এ রউফ বলেন, কমার্শিয়াল স্পেস ফাইন্যান্স ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের জন্য একটি ঋণসেবা। এই সেবার আওতায় এমটিবির এসএমই গ্রাহকরা ব্যবসাবর্ধনের জন্য বাণিজ্যিক স্থান ক্রয়, বাণিজ্যিক স্থান নির্মাণ এবং বাণিজ্যিক স্থানের সংস্কার ও পুনর্গঠনে ঋণসেবা গ্রহণ করতে পারবেন। এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলো থেকে এমটিবিতে ঋণ স্থানান্তরের সুযোগ রয়েছে।

আর ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আনিস এ খান বলেন, বাংলাদেশের তৃতীয় প্রজন্মের বেসরকারি বাণিজ্যিক ব্যাংক এমটিবি। ব্যাংকটি ২০১৫ সালের ডিএইচএল-ডেইলি স্টার বিজনেস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২০১৪ সালের সেরা আর্থিক প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পায়। এর আগে প্রতিষ্ঠানটি বাংলাদেশ ব্যাংক এবং এসএমই ফাউন্ডেশন কর্তৃক বছরের সেরা ‘উইমেন এন্ট্রাপ্রেনিউর ফ্রেন্ডলি ব্যাংক’ এবং ‘এসএমই ব্যাংক অব দ্য ইয়ার’ সম্মাননা লাভ করে।

 

"