নিজস্ব প্রতিবেদক

  ২১ আগস্ট, ২০১৯

কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান অর্থমন্ত্রীর

কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মঙ্গলবার কোরিয়ার সিওলে ১৫টি কোরিয়ান বিজনেস হাউসের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ আহ্বান জানান তিনি। অর্থ মন্ত্রণালয় থেকে পাঠানো একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বৈঠকে তাদের গত ১০ বছরে আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অসাধারণ অর্জন সম্পর্কে অবহিত করেন অর্থমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশের জন্য বিদেশি বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিনিয়োগের জন্য বাংলাদেশ অত্যন্ত সুন্দর ও অপার সম্ভাবনার দেশ। বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে বিভিন্ন খাতে অত্যন্ত আকর্ষণীয় প্রণোদনার সুযোগ গ্রহণের মাধ্যমে অধিক হারে মুনাফার সুযোগ দিচ্ছে বাংলাদেশ সরকার।

তিনি আরো উল্লেখ করেন বাংলাদেশ বিপুল জনসংখ্যার একটি সম্ভাবনাময় দেশ। এটি ব্যবসায়ের একটি বড় বাজার। দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশের ভালো ও দীর্ঘস্থায়ী বন্ধু হিসেবে উল্লেখ করে তিনি তাদের বাংলাদেশে বিনিয়োগের জন্য এগিয়ে আসার এবং এ থেকে অতুলনীয় সুবিধা অর্জনের আহ্বান জানান। বাংলাদেশকে অপার সম্ভাবনার দেশ হিসেবে উল্লেখ করে তাদের বাংলাদেশ সফর এবং নতুন উদ্যোগের সন্ধানের জন্য আমন্ত্রণ জানান অর্থমন্ত্রী।

বৈঠকে অংশ নেওয়া কোরিয়ান ব্যবসায়ীরা বাংলাদেশের সম্ভাবনা নিয়ে গভীর আগ্রহ প্রকাশ করেছেন এবং বাংলাদেশে বিদ্যমান সুযোগগুলো অনুসন্ধান করতে এগিয়ে আসার আশ্বাস দিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close