নিজস্ব প্রতিবেদক

  ১৯ আগস্ট, ২০১৯

প্রথম কার্যদিবসে বেড়েছে সূচক

ঈদুল আজহা-পরবর্তী প্রথম কার্যদিবস গতকাল রোববার পুঁজিবাজারে সূচক বেড়েছে। তবে এ দিন দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ২১৬ পয়েন্টে। ডিএসইতে অপর দুই সূচকের মধ্যে শরিয়া সূচক ৫ এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ১৯৭ ও ১ হাজার ৮৪১ পয়েন্টে। এ দিন ডিএসইতে ৩২৩ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮৬ কোটি ৮৬ লাখ টাকা কম। আগের কার্যদিবসে লেনদেন হয়েছি ৪১০ কোটি ৫৬ লাখ টাকার।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৫২টি কোম্পানির শেয়ারের মধ্যে ১৮৪টি শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১২৩টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির শেয়ার দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৬৩ পয়েন্টে। এ দিন সিএসইতে হাতবদল হওয়া ২৪৫টি প্রতিষ্ঠানের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির দর।

সিএসইতে এ দিন ১৫ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে কমেছে দেড় কোটি টাকার। আগের কার্যদিবসে সিএসইতে লেনদেন হয়েছিল ১৬ কোটি ৮১ লাখ টাকার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close