দেশে সব ক্ষেত্রেই সমন্বিত উন্নয়ন হচ্ছে : শিল্পমন্ত্রী

প্রকাশ | ০৬ আগস্ট ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

দেশ বর্তমানে কোনো একটি নির্দিষ্ট দিক থেকে নয়, বরং কৃষি-শিল্প-ক্রীড়া-সংস্কৃতিসহ সব ক্ষেত্রে সমন্বিত উন্নয়ন হচ্ছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেছেন, দেশ আজকের জায়গায় আসতে আমাদের অনেক পথ হাঁটতে হয়েছে। আমাদের দেশ বর্তমানে খুবই সম্ভাবনাময়। বর্তমানে দেশের উন্নয়নের যে গতি, তা আর থামা বা পেছানো সম্ভব নয়। দেশে এখন সমন্বিত উন্নয়ন হচ্ছে। গতকাল সোমবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ ছেলে শহীদ শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। শেখ কামাল সম্পর্কে তিনি বলেন, আমরা খুবই ভালো বন্ধু ছিলাম।

শেখ কামালের সঙ্গে যার কথা হতো, সবাই তার বন্ধু হয়ে যেত। এমনকি একটা গ্রামের ছেলের সঙ্গে প্রথম দেখা হলেও।

৬৯’র গণঅভ্যুত্থানের নায়ক হলো শেখ কামাল। তিনি ছিলেন বহুমাত্রিক। এ সময় বঙ্গবন্ধু পরিবারকে একটি ইনিস্টিটিউটের সঙ্গে তুলনা করে তিনি বলেন, বঙ্গবন্ধু পরিবার একটি ইনস্টিটিউশন। এর কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।

অনুষ্ঠানের আয়োজক সম্প্রীতি বাংলাদেশ’র আহ্বায়ক নাট্য ও চলচ্চিত্র ব্যক্তিত্ব পীযূষ বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, বীরপ্রতীক মেজর জেনারেল সাঈদ আহমদ ও ক্রীড়া ব্যক্তিত্ব ফয়সাল আসাদুল্লাহ প্রমুখ।

 

"