নিজস্ব প্রতিবেদক

  ২১ জুলাই, ২০১৯

হিমালয়ান এয়ারলাইনস

ঢাকা-কাঠমান্ডু ফ্লাইট চালু কাল

নেপালের বেসরকারি বিমান সংস্থা হিমালয়ান এয়ারলাইনস আগামীকাল থেকে কাঠমান্ডু-ঢাকা-কাঠমান্ডু সরাসরি বিমান চলাচল শুরু করতে যাচ্ছে। গতকাল শনিবার হিমালয়ান এয়ারলাইনস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিমান সংস্থাটি কাঠমান্ডু-ঢাকা-কাঠমান্ডু রুটে এ-৩২০-২১৪ বিমানের মাধ্যমে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে। বিমানগুলোতে ১৫০টি ইকোনমি ক্লাস ও আটটি প্রিমিয়াম ইকোনমি ক্লাসের আসন থাকবে।

সব ক্ষেত্রে দুই দেশের মধ্যকার যোগাযোগ জোরদারের ওপর গুরুত্বারোপ করে বাংলাদেশে নিযুক্ত নেপালের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ধান বাহাদুর ওলি বলেন, বাংলাদেশের সঙ্গে নেপালের দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের ব্যাপক সম্ভাবনা রয়েছে। গত বৃহস্পতিবার রাতে নেপালি দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি আরো বলেন, ‘যোগাযোগের ব্যাপারে কথা বলার সময় আমরা একমুখী যোগাযোগের কথা বলি না।’ হিমালয় এয়ারলাইনস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সুশীল কুমার বাসনেত বলেন, অন্যান্য বিমান কোম্পানির তুলনায় এই কোম্পানির ফ্লাইটগুলোর টিকিটের দাম অনেক কম। বিমান কোম্পানিটি দোহা, দুবাই ও দাম্মামের মতো মধ্যপ্রাচ্যের দেশগুলোতে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মতোই বাংলাদেশি যাত্রীদের ট্রানজিট হিসেবে কাঠমান্ডুর নতুন প্রকল্পটি গুরুত্বপূর্ণ সেবা দেবে।

যোগাযোগের এই নতুন ক্ষেত্রটি নেপাল ও বাংলাদেশের মধ্যে ব্যবসা বৃদ্ধিতে সহায়ক হবে। বিমান সংস্থা হিমালয়ান এয়ারলাইনস জেনারেল সেলস এজেন্ট হিসেবে এস এয়ার বিডি লিমিটেডকে নিয়োগ দিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সপ্তাহে তিনবার ফ্লাইটগুলো পরিচালনা করা হবে। ফ্লাইটগুলো স্থানীয় সময় বেলা ১১টা ১০ মিনিটে কাঠমান্ডু থেকে ছেড়ে স্থানীয় সময় বেলা ১টা ১০ মিনিটে ঢাকায় অবতরণ করবে। ফিরতি ফ্লাইটে স্থানীয় সময় বেলা ২টা ১০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করবে এবং স্থানীয় সময় বিকাল ৩টা ২০ মিনিটে নেপালের ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close