বাংলাদেশি পণ্য নিতে আগ্রহী আমাজন

প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্র ও ইউরোপের বাজারে বিক্রির জন্য বাংলাদেশ থেকে পণ্য সংগ্রহে আগ্রহী যুক্তরাষ্ট্রভিত্তিক ই-কমার্স জায়ান্ট আমাজন। এ জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকে নীতিগত সহায়তা চায় প্রতিষ্ঠানটি।

গতকাল বুধবার রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সঙ্গে বৈঠকে বসে আমাজনের প্রতিনিধিদল। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে আমাজনের ক্যাটাগরি ম্যানেজার গগন দ্বীপ সাগর, মার্চেন্ট সহায়তাকারী প্রতিষ্ঠান টেক রাজশাহীর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহফুজুর রহমান এ বৈঠকে অংশ নেন। এ সময় আরো উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটনের একটি প্রতিনিধিদল।

বৈঠকে বাংলাদেশি উৎপাদনকারীদের থেকে পণ্য সংগ্রহ করে যুক্তরাষ্ট্র ও ইউরোপের বাজারে বিক্রি করায় নিজেদের পরিকল্পনার কথা জানায় আমাজন। এর জন্য সরকারের কাছে প্রয়োজনীয় নীতিগত সহায়তা চান তারা। সার্বিক বিষয়ে আমাজনের মার্চেন্ট সহায়তাকারী প্রতিষ্ঠান টেক রাজশাহীর সিইও মাহফুজুর রহমান বলেন, বাংলাদেশ থেকে সংগ্রহ করা পণ্য ইউরোপ ও যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রি করতে আগ্রহী আমাজন। তাদের গ্লোবাল প্ল্যাটফরম থেকে এসব পণ্য বিক্রি হবে। তবে বাংলাদেশ থেকে পণ্য নিতে হলে বিদেশি ক্রেতাকে কিছুটা জটিলতার মুখোমুখি হতে হয়। সেগুলো দূর করতে সরকারের কাছে নীতিগত সহায়তা চেয়েছি আমরা।

"