নিজস্ব প্রতিবেদক

  ১১ জুলাই, ২০১৯

সরকারি ব্যাংকের এমডি নিয়োগে সার্চ কমিটি

সরকারি মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকগুলোতে ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগের জন্য উপযুক্ত প্রার্থী বাছাইয়ে সার্চ কমিটি গঠন করেছে অর্থ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলামকে আহ্বায়ক করে চার সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে। তবে কমিটির অন্য সদস্যের নাম এখন জানানো হয়নি।

সূত্র জানায়, কমিটি অন্য সদস্যদের মধ্যে রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংকগুলোর একজন চেয়ারম্যান যা সরকার মনোনীত করবে। রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকের পরিচালনা পর্ষদের ডিজিটাল ব্যাংকিং বিষয়ে জ্ঞানসম্পন্ন একজন পরিচালক যা সরকার মনোনীত করবে। এছাড়া আর্থিক প্রতিষ্ঠান বিভাগের একজন অতিরিক্ত সচিব বা যুগ্ম সচিব এ কমিটিতে সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন।

কমিটির কার্যপরিধিতে বলা হয়, সার্চ কমিটি প্রতিটি ব্যাংকের জন্য তিনজন উপযুক্ত প্রার্থী বাছাইপূর্বক তালিকা প্রস্তুত করে সরকারের অনুমোদনের জন্য উপস্থাপন করবে। পরে সরকার অনুমোদিত প্রার্থীকে সংশ্লিষ্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণক্রমে ব্যবস্থাপনা পরিচালক অ্যান্ড সিইও পদে নিয়োগ দেবে। এদিকে সম্মানজনক বেতন প্রস্তাব না করায় বেসিক ব্যাংকের সদ্য নিয়োগ পাওয়া ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আলম যোগদান করেননি। গত ৭ জুলাই তিনি ব্যাংকের প্রধান কার্যালয়ে গিয়ে যোগদান না করে ফিরে যান। একই সঙ্গে বেতন পুনর্বিবেচনায় ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানকে চিঠি দিয়েছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close