নিজস্ব প্রতিবেদক

  ২৭ জুন, ২০১৯

অবশেষে এমডি পেল বেসিক ব্যাংক

বহুল আলোচিত বেসিক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) পদ অবশেষে ভারমুক্ত হলো। আলোচিত এই ব্যাংকটিতে নতুন এমডি হিসেবে নিয়োগ পেয়েছেন মো. রফিকুল আলম। তিনি ব্যাংকটির বর্তমান ভারপ্রাপ্ত এমডি আহমেদ হোসাইনের স্থলাভিষিক্ত হবেন। গত মঙ্গলবার বেসিক ব্যাংকের এমডি পদে নিয়োগ দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব নিতে কোনো প্রার্থী না পাওয়ায় রাষ্ট্রায়ত্ত এই ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ দেওয়ার জন্য একটি সার্চ কমিটি গঠন করা হয়। ওই কমিটি তিনজনের একটি প্যানেল তৈরি করে। তাদের মধ্য থেকে মো. রফিকুল আলমকে নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি এমডি পদে যোগ দেওয়ার পরবর্তী তারিখ তিন বছর অথবা তার বয়স ৬২ বছর পর্যন্ত (যেটি আগে হবে) বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন। ঋণ কেলেঙ্কারিসহ নানা অনিয়মের কারণে ব্যাংকটির দায়িত্ব নিতে দক্ষ ব্যাংকার পাওয়া যাচ্ছিল না। ফলে ব্যাংকটির জন্য একজন দক্ষ এমডি খুঁজতে একটি সার্চ কমিটি গঠন করা হয়। এর আগে বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আউয়াল খান যোগ দেওয়ার ১০ মাসের মাথায় গত বছর ১৪ আগস্ট ব্যাংকের ৪৪৪তম সভায় পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগের কারণ হিসেবে তিনি শারীরিক অসুস্থতা ও ব্যক্তিগত বিষয়ের কথা উল্লেখ করেন। গত ১৪ আগস্ট ব্যাংকটির চেয়ারম্যান আলাউদ্দিন এ মজিদের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। এরপর গত বছর ৩০ আগস্ট ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে সিদ্ধান্ত হয় আউয়াল খান পদত্যাগ করলেও আগামী তিন মাস অফিস করবেন। ফলে পদত্যাগের পরও বেসিক ব্যাংকের এমডি হিসেবে রয়ে যান তিনি। পরে ব্যাংকটির ডিএমডি আহমেদ হোসাইনকে ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব দেওয়া হয়। দীর্ঘদিন ভারপপ্রাপ্ত এমডির অধীনেই বেসিক ব্যাংকের কর্মকা- পরিচালিত হয়ে আসছিল। সার্চ কমিটির মাধ্যমে নতুন এমডি হিসেবে নিয়োগ পেলেন মো. রফিকুল আলম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close