রাজশাহী ব্যুরো

  ২৪ জুন, ২০১৯

রাজশাহীতে ৫ দিনব্যাপী নারী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু

এসএমই ফাউন্ডেশন ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প-টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিকের আয়োজনে রাজশাহীতে শুরু হয়েছে ‘আইসিটি ফ্রিল্যান্সাদের জন্য উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্স। রাজশাহীর সাহেব বাজারের হোটেল মুক্তা ইন্টারন্যশনাল হোটেলে এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

রোববার সকালে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, বিসিক এবং প্রিজম প্রকল্পের পরিচালক মাহবুবুর রহমান। এ সময় তিনি বলেন, ক্ষুদ্র এবং কুটির শিল্প প্রসারে নারী উদ্যোক্তাদের বেশি করে ব্যবসায় যুক্ত হতে হবে। ঘরে বসে অল্প পুঁজি দিয়ে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তা হওয়া যায়। এছাড়া বিসিক উদ্যোক্তাদের সব রকমের সহযোগিতা করবে বলেও জানান তিনি।

এ উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণে ২৫ জন নারী অংশগ্রহণকারীকে বিনামূল্যে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। যার এরই মধ্যে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিকস ডিজাইন, আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং এবং বুটিকসসহ নানা বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন তাদের দক্ষতা বৃদ্ধি করে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। দক্ষ প্রশিক্ষকরা ৫ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করছেন। আগামী ২৭ জুন প্রশিক্ষণ শেষ অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেওয়া হবে।

এর আগে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, মংমনসিংহ ও বরিশালে ২৫ জন করে নারী ফ্রিল্যান্স উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেয়া হয়। পর্যায়ক্রমে অন্য বিভাগীয় শহরেও এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। মোট ৮টি বিভাগীয় শহরে ২০০ জন ফ্রিল্যান্সারকে বিনামূল্যে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও এসমএমই ফাউন্ডেশন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close