নবনির্বাচিত সভাপতি শেখ ফজলে ফাহিম

এফবিসিসিআই নেতাদের দায়িত্ব গ্রহণ আজ

প্রকাশ : ১৯ মে ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ২০১৯-২১ মেয়াদকালের পরিচালনা পর্ষদ আজ রোববার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিচ্ছেন। নবনির্বাচিত সভাপতি শেখ ফজলে ফাহিম, সিনিয়র সহসভাপতি মুনতাকিম আশরাফ, নির্বাচিত ছয়জন সহসভাপতিসহ পরিচালকরা এ দিন দুপুরে এফবিসিসিআই ভবনের মিলনায়তনে এক অনুষ্ঠানে তাদের দায়িত্ব গ্রহণ করবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এফবিসিসিআই জানায়, এফবিসিসিআইয়ের ২০১৯-২১ মেয়াদের পরিচালনা পর্ষদ আজ রোববার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিচ্ছে। শেখ ফজলে ফাহিম এফবিসিসিআইয়ের সভাপতি হচ্ছেন। নবনির্বাচিত সিনিয়র সহসভাপতি মোহাম্মাদ মুনতাকিম আশরাফসহ নির্বাচিত ছয় সহসভাপতি ও পরিচালকরা এ দিন দুপুরে এফবিসিসিআই ভবনের মিলনায়তনে এক অনুষ্ঠানে দায়িত্ব গ্রহণ করবেন।

এফবিসিসিআই নির্বাচন বিধিমালা অনুযায়ী ২০১৯-২১ মেয়াদে চেম্বার গ্রুপ থেকে সভাপতি নির্বাচিত হয়েছেন। শেখ ফজলে ফাহিম গোপালগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিনিধি হিসেবে আগামী দুই বছরের জন্য সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন। এ মেয়াদে সিনিয়র সহসভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি মুনতাকিম আশরাফ। এছাড়াও চেম্বার এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে তিনজন করে আরো মোট ছয়জন সহসভাপতি নির্বাচিত হয়েছেন।

সহসভাপতি হয়েছেন বাগেরহাট চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি থেকে প্রতিনিধিত্বকারী হাসিনা নেওয়াজ, চুয়াডাঙ্গা চেম্বার্স অব কমার্স থেকে দিলীপ কুমার আগরওয়ালা, জামালপুর চেম্বার্স অব কমার্স থেকে রেজাউল করিম রেজনু, বাংলাদেশ ইলেকট্রিক্যাল অ্যাসোসিয়েসন থেকে মীর নিজাম উদ্দিন আহমেদ, বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারর্স অ্যান্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধি সিদ্দিকুর রহমান, বাংলাদেশ সেকেন্ডারি কোয়ালিটি টিনপ্লেট ইসপোর্টার্স অ্যান্ড মার্চেন্টস অ্যাসোসিয়েশনের প্রতিনিধি নিজাম উদ্দিন রাজেশ।

শেখ ফজলে ফাহিম দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআইয়ের ২৪তম সভাপতি হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন। গোপালগঞ্জ চেম্বারের প্রতিনিধি ফাহিম এফবিসিসিআই সভাপতির দায়িত্বে সফিউল ইসলাম মহিউদ্দিনের স্থলাভিষিক্ত হবেন। ফেডারেশনের চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ এবং এফবিসিসিআইর সাবেক সভাপতি, সিনিয়র সহসভাপতি ও পরিচালকরা এবারের নির্বাচনে শেখ ফজলে ফাহিমের নেতৃত্বাধীন প্যানেল সম্মিলিত ব্যবসায়ী পরিষদকে নিরঙ্কুশ সমর্থন জানান। আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ভোটাভুটির প্রয়োজন হয়নি এবার।

 

"