নিজস্ব প্রতিবেদক

  ১৬ মে, ২০১৯

সূচকের পতন হলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনের মধ্য দিয়ে গতকাল বুধবার শেষ হয়েছে দেশের উভয় পুঁজিবাজারের লেনদেন। একই সঙ্গে কমেছে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দর। তবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কিছুটা বেড়েছে লেনদেনের পরিমাণ। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১৯৬ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৯৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮১২ পয়েন্টে।

ডিএসইতে গতকাল টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৫৬ কোটি ২৭ লাখ ৭৬ হাজার টাকার, যা গত কার্যদিবস থেকে ৫ কোটি টাকা বেশি। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ২৫১ কোটি ৩৬ লাখ ৪৬ হাজার টাকা। ডিএসইতে ৩৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩০ শতাংশ বা ১০৩টির, কমেছে ৫১ শতাংশ বা ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯ শতাংশ বা ৬৫টির।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৯২৬ পয়েন্টে। এ সময় সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close