ঢাকায় শুরু হচ্ছে ২ দিনব্যাপী বিপিও সম্মেলন

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

দেশীয় ও আন্তর্জাতিক বাজারে বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও খাতের অবস্থানকে তুলে ধরার লক্ষ্যে আজ রোববার থেকে দুই দিনব্যাপী চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিপিও সম্মেলন বাংলাদেশ ২০১৯’। সকাল সাড়ে ৯টায় হোটেল সোনারগাঁও ঢাকার বলরুমে প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এর আগে গত বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের তথ্য ও প্রযুক্তি অধিদফতরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম। তিনি বলেন, তরুণদের কাছে দেশের প্রযুক্তি খাত তুলে ধরতে এ আয়োজন করা হয়েছে।

গত তিনবারের চেয়ে এবারের বিপিও সামিট আরো বড় পরিসরে আয়োজন করা হয়েছে। প্রযুক্তি সেক্টরে তরুণদের কাজে লাগানোর সুযোগ রয়েছে। তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিতে হবে।

ওই সংবাদ সম্মেলনে জানানো হয়, দুই দিনের আয়োজনে দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তিবিদ, সরকারের নীতিনির্ধারক, গবেষক, শিক্ষার্থী এবং বিপিও খাতের সঙ্গে জড়িতরা অংশ নেবেন। প্রযুক্তি ব্যবসা বিশেষ করে আউটসোর্সিং ব্যবসা পরিচালনা, ব্যবসার উন্নয়ন ও বিনিয়োগের আদর্শ দেশ হিসেবে বাংলাদেশ বিশ্ব দরবারে এরই মধ্যে পরিচিতি পেয়েছে।

 

"