প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১০ এপ্রিল, ২০১৯

এশিয়ান ফ্যাশন ফেয়ারে বাংলাদেশ

পোশাক খাতে জাপানের ক্রমবর্ধমান চাহিদা ও বাজার সম্প্রসারণের বিষয়কে গুরুত্ব দিয়ে প্রথমবারের মতো এশিয়ান ফ্যাশন ফেয়ারে অংশ নিচ্ছে বাংলাদেশ। টোকিওতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। জাপানের দ্বিতীয় বৃহত্তম শহর ওসাকায় আয়োজিত এ মেলা মঙ্গলবার শুরু হয়েছে। মেলা চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।

বাংলাদেশ রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তত্ত্বাবধানে দেশের পোশাক খাতের পাঁচটি প্রতিষ্ঠান তাদের প্রস্তুতকৃত উন্নতমানের ও আধুনিক পণ্য নিয়ে সম্মানজনক এই আসরে অংশগ্রহণ করছে। টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণ নিশ্চিতকরণসহ সার্বিক সহযোগিতা প্রদান করছে। দূতাবাসের ব্যবস্থাপনায় প্রতিষ্ঠানগুলোর কর্ণধাররা সন্তোষ প্রকাশ করেছেন।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো এ মেলাকে ব্যবসা প্রসার ও নেটওয়ার্কিংয়ের এক সুবর্ণ সুযোগ বলে মনে করেন। এছাড়া মঙ্গলবার সকালে ইপিবি কর্মকর্তারা ও দূতাবাসের বাণিজ্যিক কাউন্সিলর মোহাম্মাদ হাসান আরিফ ওসাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের কার্যালয়ে চেম্বার নেতাদের সঙ্গে এক সভায় মিলিত হন। সেখানে তারা দুই দেশের বাণিজ্য সংশ্লিষ্ট বিষয় বিশেষ করে ওসাকায় বাংলাদেশের পোশাক খাতের বাজার বৃদ্ধি নিয়ে আলোচনা করেন। প্রসঙ্গত, ২০১৮ সালে জাপানে আমদানিকৃত পোশাক খাতে বাংলাদেশ সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close