নিজস্ব প্রতিবেদক

  ২৪ মার্চ, ২০১৯

৫০০ শিক্ষার্থীকে বৃত্তি দিল এসআইবিএল

দেশের বিভিন্ন কলেজ, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৫০০ মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিয়েছে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল)। ২০১৮ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণদের এ বৃত্তি প্রদান করা হয়। গতকাল শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

এসআইবিএলের চেয়ারম্যান আক্কাস উদ্দিন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এসআইবিএল ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শহীদুল ইসলাম প্রমুখ।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে এসএসসি পর্যায়ে ছাত্র ১৬০ ও ছাত্রী রয়েছে ১৪০ জন। আর এইচএসসি পর্যায়ে ১২০ ছাত্র এবং ৮০ জন ছাত্রী রয়েছে।

এ সময় গভর্নর বলেন, দেশে দক্ষ জনশক্তি তৈরির সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান শিক্ষা। শিক্ষার সার্বিক উন্নয়নে সরকারের পাশাপাশি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে। অসচ্ছলতার বিরুদ্ধে সংগ্রাম করে প্রত্যন্ত অঞ্চলের যেসব শিক্ষার্থী মেধার স্বাক্ষর রেখেছে তাদের পাশে দাঁড়াতে হবে।

চেয়ারম্যান আক্কাস উদ্দিন মোল্লা বলেন, এসআইবিএল জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে যথাসাধ্য অবদান রাখছে এবং সামাজিক দায়িত্ব পালনের অংশ হিসেবে নানামুখী সমাজ কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করছে।

দেশের তরুণ মেধাবীরা সৃজনশীল কাজ দিয়ে দেশ-বিদেশে সুনাম অর্জন করছেন। এর ধারাবাহিকতা রক্ষায় শিক্ষা খাতের সামগ্রিক উন্নয়নে সরকারকে আরো বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ করতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close