ওয়ালটনের ব্যবসায়িক সম্মেলন শুরু

প্রকাশ : ১৩ মার্চ ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

‘টুগেদার উই ক্যান চেঞ্জ দ্য ওয়ার্ল্ড’ এই স্লোগানে ওয়ালটনের আয়োজনে শুরু হলো দেশের ইলেকট্রনিক্স পণ্য ব্যবসায়ীদের বৃহৎ সম্মেলন। সম্মেলন চলবে ১২ থেকে ১৪ মার্চ পর্যন্ত। ইলেকট্রনিক্স ব্যবসার বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলার প্রত্যয় নিয়ে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের সদর দফতরে তিন দিনের ওই সম্মেলনে অংশ নিচ্ছেন সারা দেশের ৬ সহস্রাধিক ব্যবসায়ী।

গতকাল সকালে বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্টিজ লিমিটেডের ভাইস চেয়ারম্যান এস এম শামসুল আলম এবং ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা, এমদাদুল হক সরকার, আলমগীর আলম সরকার, ইউসুফ আলী, মোহাম্মদ রায়হান, এস এম জাহিদ হাসান, হুমায়ূন কবির ও গোলাম মুর্শেদ, ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের (আইবিইউ) প্রেসিডেন্ট অ্যাডওয়ার্ড কিম এবং চিফ টেকনিক্যাল অফিসার মি. ইয়ান। ওয়ালটনের নির্বাহী পরিচালক আমিন খানের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধনী দিনে অংশ নিয়েছেন প্রতিষ্ঠানটির বিভিন্ন অঞ্চলের প্রায় ২ হাজার ডিস্ট্রিবিউটর এবং এরিয়া ম্যানেজার।

গতকাল ভোর থেকেই দেশের বিভিন্ন প্রান্তের ইলেকট্রনিক্স পণ্য ব্যবসায়ীরা ওয়ালটন কারখানায় আসতে থাকেন। তাদের আগমনে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ প্রাঙ্গণ উৎসবে রূপ নেয়। সম্মেলন উপলক্ষে তৈরি করা হয়েছে সুবিশাল সম্মেলন কক্ষ। নির্মাণ করা হয়েছে সুদৃশ্য মঞ্চ। বর্ণিল ব্যানার-ফেস্টুনে সাজানো হয়েছে কারখানা প্রাঙ্গণ। সম্মেলনে অংশ নেওয়া ব্যবসায়ীরা সরেজমিন বিভিন্ন উৎপাদন ইউনিট পরিদর্শন করেন।

সম্মেলন প্রসঙ্গে ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, বিশ্বব্যাপী প্রযুক্তি পণ্যের ব্যবসা বেশ চ্যালেঞ্জিং। এ খাতে খুব দ্রুত পরিবর্তন আসছে। এই পরিবর্তনে বিশ্বের নেতৃত্ব দিতে নিজেদের প্রস্তুত করছে ওয়ালটন। এই সম্মেলনের মাধ্যমে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলার পাশাপাশি বিশ্বের অন্যতম শীর্ষ ব্র্যান্ডে পরিণত হওয়ার লক্ষ্যে প্রয়োজনীয় কর্মপরিকল্পনা বা রোডম্যাপ তৈরি করবে বাংলাদেশের ওয়ালটন।

ওয়ালটনের সেলস বিভাগের প্রধান এমদাদুল হক সরকার জানান, এটি দেশের ইলেকট্রনিক্স পণ্য ব্যবসায়ীদের একটি বৃহৎ সম্মেলন। এই সম্মেলন আয়োজনের উদ্দেশ্য হলো তৃণমূল থেকে আন্তর্জাতিক পর্যায়ে ওয়ালটনের বিপণন নেটওয়ার্ক আরো শক্তিশালী করা।

সম্মেলনের দ্বিতীয় দিন ১৩ মার্চ বুধবার যোগ দেবেন সারা দেশের ওয়ালটন প্লাজা ম্যানেজার এবং ডিলারসহ প্রায় ৩ হাজার ব্যবসায়ী। তৃতীয় ও শেষ দিনে বৃহস্পতিবার অংশ নেবেন ওয়ালটন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান মার্সেলের ডিস্ট্রিবিউটর এবং ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ১ হাজার ব্যবসায়ী। সম্মেলনে বিভিন্ন অঞ্চলের সেরা ডিস্ট্রিবিউটর এবং ডিলারদের পুরস্কৃত করা হবে।

 

 

"