নিজস্ব প্রতিবেদক

  ১১ মার্চ, ২০১৯

সূচকের উত্থান হলেও কমেছে লেনদেন

সূচকের উত্থানের মধ্য দিয়ে সপ্তাহের প্রথম কার্যদিবস গতকাল রোববারের লেনদেন শেষ করেছে দেশের উভয় শেয়ারবাজার। একই সঙ্গে বেড়েছে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দর। তবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কমেছে লেনদেনের পরিমাণ।

ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫ হাজার ৭১০ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ৩১১ পয়েন্টে এবং ডিএস ৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ২ হাজার ১ পয়েন্টে। ডিএসইতে রোববার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৬২ কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকার, যা গত কার্যদিবস থেকে ২৯ কোটি টাকা কম। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৪৯১ কোটি ৫৭ লাখ ১৭ হাজার টাকা। ডিএসইতে ৩৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৪ শতাংশ বা ১৮৭টির, কমেছে ৩২ শতাংশ বা ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪ শতাংশ বা ৪৮টির।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭ হাজার ৪৭৭ পয়েন্টে। এ সময় সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close