নিজস্ব প্রতিবেদক

  ০৬ মার্চ, ২০১৯

১২ টেকনিক্যাল ইনস্টিটিউটের সঙ্গে রিহ্যাবের চুক্তি

নির্মাণ খাতে দক্ষ শ্রমিক তৈরির লক্ষ্যে এসইআইপি প্রকল্পের আওতায় প্রশিক্ষণের জন্য রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) সঙ্গে চুক্তিপত্র স্বাক্ষর করেছে ১২টি টেকনিক্যাল ইনস্টিটিউট। গত সোমবার রাজধানীর রিহ্যাব কার্যালয়ে চুক্তিপত্র স্বাক্ষর হয়। রিহ্যাবের পক্ষে চুক্তিপত্র স্বাক্ষর করেন রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন কাজল এবং সংশ্লিষ্ট টেকনিক্যাল ইনস্টিটিউটের পক্ষে স্বাক্ষর করেন চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালকরা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, রিহ্যাব ট্রেনিং ইনস্টিটিউট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান প্রকৌশলী আল আমিন, রিহ্যাব পরিচালক শাকিল কামাল চৌধুরী এবং প্রকৌশলী মহিউদ্দিন সিকদার।

অর্থ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এসইআইপি প্রকল্প পরিচালিত হচ্ছে। এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক এই প্রকল্পে অর্থায়ন করছে। এই কার্যক্রমে প্রশিক্ষণার্থীরা বিনামূল্যে প্রশিক্ষণ নিতে পারবেন। একই সঙ্গে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে বৃত্তি প্রদান করা হবে। ২০১৯ সালে এই প্রকল্পের আওতায় ৬ হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান করা হবে। ইলেকট্রিক্যাল ইনস্টলেশন অ্যান্ড মেইনটেন্যান্স, প্ল্যাম্বিং, মেশন এবং স্টিল বাইন্ডিং অ্যান্ড ফেব্রিকেশন এই ৫টি ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close