নিজস্ব প্রতিবেদক

  ০৫ মার্চ, ২০১৯

নবায়নযোগ্য জ্বালানি নিয়ে মেলা ১০ মার্চ

সাশ্রয়ী জ্বালানি ও নবায়নযোগ্য শক্তিবিষয়ক আন্তর্জাতিক কর্মশালা এবং প্রযুক্তি মেলা আগামী ১০ মার্চ থেকে শুরু হচ্ছে। রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দুই দিনের এ মেলা উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর জ্বালানিবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, প্রধানমন্ত্রীর এসডিজি-বিষয়ক প্রধান সমন্বয়কারী আবুল কালাম আজাদ এবং বিদ্যুৎ বিভাগের সচিব আহমাদ কায়কাউস। ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড-ইডকল এ কর্মশালা ও প্রযুক্তি মেলার আয়োজন করবে। গত রোববার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ইডকলের ডেপুটি সিইও এস এম মনিরুল হক বলেন, এশিয়ার বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি সংশ্লিষ্ট নীতিনির্ধারক, অর্থায়নকারী, উৎপাদনকারী প্রতিষ্ঠান, বিশেষজ্ঞ এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ৪০০ জন অংশগ্রহণকারী কর্মশালায় অংশ নেবেন। তারা নবায়নযোগ্য শক্তি সংশ্লিষ্ট সমসাময়িক বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন। প্রতিদিন সকাল সাড়ে ৯টা রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কর্মশালার পাশাপাশি প্রযুক্তি মেলায় যেখানে ১০০টি স্টলের মাধ্যমে নবায়নযোগ্য শক্তি, এনার্জি এফিসিয়েন্সি এবং গ্রিন বিল্ডিং সংশ্লিষ্ট বিভিন্ন প্রযুক্তি এবং প্রকল্প প্রদর্শিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close