নিজস্ব প্রতিবেদক

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি গত সপ্তাহে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর-১৮ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এসব কোম্পানির পর্ষদ লভ্যাংশ ঘোষণা করে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে সেগুলো হলো রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে রিলায়েন্স ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২১ পয়সা, আগের বছর একই সময়ে রিস্টার্টেড ইপিএস ছিল ৪ টাকা ৭৮ পয়সা।

আইডিএলসি ফাইন্যান্স : কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আলোচিত বছরে সমন্বিতভাবে আইডিএলসি ফাইন্যান্সের নিট মুনাফা হয়েছে ২১৭ কোটি ১০ লাখ টাকা। আগের বছর সমন্বিত নিট মুনাফা হয়েছিল ২২৭ কোটি ৭১ লাখ টাকা।

ইউনাইটেড ফাইন্যান্স : কোম্পানিটি শেষারহোল্ডাদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৪৪ পয়সা। ৩১ ডিসেম্বর,১৮ সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬ টাকা ৬৭ পয়সা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close