নিজস্ব প্রতিবেদক

  ২১ ফেব্রুয়ারি, ২০১৯

গভর্নরের সঙ্গে এফবিসিসিআই নেতাদের আলোচনা

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে এফবিসিসিআই নেতাদের এক আলোচনা সভা মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক ভবনে অনুষ্ঠিত হয়েছে।

সভায় দেশের ক্রমবর্ধমান উন্নয়নের ধারাবাহিকতায় এবং সরকারের ভিশন পূরণে দেশে প্রয়োজনীয় বিনিয়োগ, ব্যাংকগুলোর সুদের হার একক অংকে নামিয়ে আনা, নন-পারফর্মিং লোন পরিস্থিতি থেকে উত্তরণ প্রক্রিয়া, ঋণের কোনো একটি কিস্তি প্রদানে অপারগ হলে ঋণ ক্লাসিফাইড হয়ে যাওয়ার বিষয়টি যৌক্তিকীকরণ করা, নারী উদ্যোক্তাদের ঋণপ্রাপ্তির ক্ষেত্রে সহায়তা, ক্ষুদ্র ও মাঝারি শিল্পে বিশেষ সহায়তা প্রদান, প্রকৃত বিনিয়োগকারীদের জন্য ডেট-ইক্যুইটি অনুপাত কমানো, ঋণ গ্রহণের ক্ষেত্রে বিভিন্ন লুকায়িত চার্জ যৌক্তিকীকরণ, অফশোর ব্যাংকিং কার্যক্রম সহজীকরণ এবং সার্বিক ব্যাংক খাতে সুশাসন প্রতিষ্ঠাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

এফবিসিসিআই সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম এবং সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ আলোচনায় অংশ নেন। এফবিসিসিআই পরিচালক এ কে এম সাহিদ রেজা এবং অন্যান্য খাতের কয়েকজন ব্যবসায়ী নেতারা আলোচনায় যোগ দেন। গভর্নর ফজলে কবির এফবিসিসিআই নেতাদের বক্তব্য শোনেন এবং জানান, উল্লিখিত বিষয়গুলোতে কেন্দ্রীয় ব্যাংক কাজ করে যাচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close