ফায়ার সেফটি-সিকিউরিটি এক্সপো শুরু বৃহস্পতিবার

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ama ami

১৪ ফেব্রুয়ারি থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে ইন্টারন্যাশনাল ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো-২০১৯। ষষ্ঠ বারের মতো তিন দিনব্যাপী চলবে এ মেলা। গতকাল রোববার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইসাব) সভাপতি মোতাহার হোসেন খান এসব কথা জানান।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল সিকিউরিটি ব্যবস্থা নিশ্চিত করতে নানামুখী উদ্যোগ নিয়েছে সরকার। অগ্নিনিরাপত্তা ও সিকিউরিটি ব্যবস্থা নিশ্চিত করতে সরকারের পাশাপাশি বেসরকারি খাতের উদ্যোক্তারাও এগিয়ে এসেছে। আর এ খাতের ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ সংগঠন হচ্ছে ইসাব। ইসাবের পক্ষ থেকে আমরা ষষ্ঠবারের মতো তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করেছি। যা আগামী ১৪ থেকে ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

মেলার উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। এবারের মেলায় বিশ্বের প্রায় ২৬টি দেশের ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটির খ্যাতিমান ব্র্যান্ড প্রতিষ্ঠানের পণ্য প্রদর্শিত হবে। মেলায় স্টল থাকবে ৭০টি।

মেলায় কো-পার্টনার হিসেবে থাকছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স, অ্যাসোসিয়েট পার্টনার হিসেবে থাকছে বিটিএমএ এবং সাপোর্ট পার্টনার হিসেবে থাকবে র‌্যাব ফোর্সেস। মেলাটি সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় চারটি বিশেষ সেমিনার হবে

"