প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৭ জানুয়ারি, ২০১৯

সারা দেশে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

র‌্যালি, আলোচনা সভা ও নানা আয়োজনের মধ্য দিয়ে সারা দেশে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে দেশব্যাপী আয়োজিত আলোচনা সভায় দেশের অগ্রগতিতে কাস্টমস ও এবিআরের ভূমিকা সম্পর্কে জানানো হয়েছে। প্রতিদিনের সংবাদের প্রতিনিধিদের পাঠানো খবরÑ

চট্টগ্রামে কাস্টমস দিবসের র‌্যালি

দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করেছে চট্টগ্রাম কাস্টমস হাউস। গতকাল শনিবার সকাল সোয়া ৯টায় কাস্টম হাউস প্রাঙ্গণ থেকে এ র‌্যালি বের করা হয়। র‌্যালির উদ্বোধন করেন চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ।

র‌্যালি শেষে এমপি লতিফ বলেন, দেশের অর্থনৈতিক অগ্রগতিতে কাস্টমস ও এনবিআরের ভূমিকা বেশি। এ ব্যাপারে সবাইকে অসাধু ব্যবসায়ীদের কাছ থেকে সজাগ থাকতে হবে। অপরাধীদের শাস্তির আওতায় আনতে হবে।

হিলিতে কাস্টমস দিবস পালিত

র‌্যালি, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে হিলিতে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে গতকাল শনিবার দুপুর ১২টায় হিলি সীমান্তের জিরো পয়েন্ট গেট থেকে র‌্যালিটি বের হয়ে বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থলবন্দর কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে ভারত এবং হিলি কাস্টমস কর্মকর্তাদের মাঝে মিষ্টি দিয়ে শুভেচ্ছা বিনিমিয় করেন তারা।

বেনাপোলে কাস্টমস দিবস পালিত

‘আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে বেনাপোল কাস্টমস হাউস মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। ‘স্মাট বর্ডার ফর সিমলেস ট্রেড, ট্রাভেল অ্যান্ড ট্রান্সপোর্ট’ প্রতিবাদ্য বিষয় নিয়ে এবার বেনাপোলে পালিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস। প্রতি বছরের মতো এদিনে বিশ্বের ১৮০টি দেশের সঙ্গে ‘দি ওয়ার্ল্ড কাস্টমস অরগানাইজেশন’ কর্তৃক সদস্য রাষ্ট্র হিসেবে বাংলাদেশ কাস্টমস দিবসটি পালন করে থাকে।

যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার শত্তকত হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম কমিশনার শাকিলা পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেনাপোল কাস্টম কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close