নিজস্ব প্রতিবেদক

  ২১ জানুয়ারি, ২০১৯

উৎপাদন ক্ষমতা বাড়াবে এমআই সিমেন্ট

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি এমআই সিমেন্ট ফ্যাক্টরির পরিচালনা বোর্ড তাদের উৎপাদন ক্ষমতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বর্তমানে তাদের ১১ হাজার মেট্রিক টন উৎপাদন ক্ষমতা রয়েছে। যা ১৯ হাজার ৪০০ মেট্রিক টনে বৃদ্ধি করবে। এজন্য প্রতিদিন আরো ৮ হাজার ৪০০ মেট্রিক টনের ৬টি ইউনিট স্থাপন করবে। কোম্পানিটির পশ্চিম মুখটারপুর, মুন্সীগঞ্জে নির্মাণাধীন প্রকল্পের ব্যয় নির্ধারণ করা হয়েছে সিভিল আনুমানিক ৬০০ কোটি টাকা। ২০২১ সালের জানুয়ারি থেকে এ ইউনিটে উৎপাদন শুরু হবে।

এই ইউনিট স্থাপনের ফলে কোম্পানিটির উৎপাদন সক্ষমতা বেড়ে প্রায় দ্বিগুণ হবে। বর্তমানে কোম্পানিটির প্রতিদিনের উৎপাদন সক্ষমতা ১১ হাজার মেট্রিক টন। নতুন উৎপাদন ইউনিট স্থাপনের ফলে উৎপাদন সক্ষমতা বেড়ে হবে ১৯ হাজার ৪০০ মেট্রিক টন।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৬৭ দশমিক ০৮ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ১৫ দশমিক ৩৬ শতাংশ শেয়ার। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৭ দশমিক ২৫ শতাংশ এবং বিদেশিদের কাছে আছে দশমিক ৩১ শতাংশ শেয়ার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close