বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০১৯

বেনাপোল কাস্টম হাউসে কেমিক্যাল ল্যাবের উদ্বোধন

বেনাপোল স্থলবন্দর দিয়ে বৈধপথে আমদানি-রফতানি বাণিজ্যের সঙ্গে অবৈধ পণ্য পাচার প্রতিরোধে কাষ্টম হাউজ বেনাপোলে বিভিন্ন পণ্যের রাসায়নিক পরীক্ষার অত্যাধুনিক কেমিক্যাল ল্যাব উদ্বোধন করা হয়েছে। গত শনিবার জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক ও নিরীক্ষা আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) খন্দকার আমিনুর রহমান ফিতা কেটে বেনাপোল কেমিক্যাল ল্যাব উদ্বোধন করেন। এ উপলক্ষে বেনাপোল কাষ্টমস হাউজের অফিসার্স ক্লাবে কাস্টমস কর্মকর্তা, সিএন্ডএফ এজেন্টস, ব্যবসায়ীদের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে বেনাপোল কাষ্টমস হাউজের অফিসার্স ক্লাবে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য খন্দকার আমিনুর রহমান। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বেনাপোল কাস্টম হাউজের যুগ্ম কমিশনার শাকিলা পারভিন, শহিদুল ইসলাম, ডেপুটি কমিশনার পারভেজ রেজা, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সাধারন সম্পাদক এমদাদুল হক লতা, সিএন্ডএফ ব্যবসায়ী আব্দুল লতিফ, ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্সের স্থলবন্দর সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন, বেনাপোল স্থলবন্দর পরিচালক (ট্রাফিক) প্রদোষ কান্তি দাস, বেনাপোল কাস্টম হাউজের অতিরিক্ত কমিশনার জাকির হোসেন, ডেপুটি কমিশনার জাকির হোসেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি আলহাজ্ব শামসুর রহমান, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক মহসিন মিলন, জামাল হোসেন, কাস্টমস বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন প্রমূখ।

সভায় প্রধান অতিথি কিভাবে সরকারের রাজস্ব বাড়ানো ও কাস্টমস হাউজের উন্নয়ন করা যায় সে বিষয়ে দিক নির্দেশনামুলক বক্তব্য প্রদান এবং আগামীতে কাস্টমসের নানা পরিকল্পনার কথাও জানান। বিগত বছর গুলোর তুলনায় এ স্থলবন্দরের আমূল পরিবর্তন, উন্নয়ন, সামাজিক ও মানবিক কার্যক্রম, নিলাম টেন্ডার পদ্ধতিতে সচ্ছতা আনয়ন করায় ধন্যবাদ জ্ঞাপন করেন কাস্টম কমিশনার বেলাল হোসাইন চৌধুরীকে। তিনি বেনাপোল কাস্টম হাউজকে একটি মডেল হিসেবে তুলনা করেন। পরে তিনি বন্দরে স্থাপিত স্ক্যানিং মেশিন ও বন্দরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে সন্দেহ ভাজন পণ্যবাহী ট্রাক স্ক্যানার পর্যবেক্ষণ, কাস্টমস, ইন্টিগেটেড চেকপোস্ট ও ইমিগ্রেশনের কার্যক্রম পরিদর্শন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close