বাণিজ্য ডেস্ক

  ০৬ জানুয়ারি, ২০১৯

পুঁজিবাজারে ইতিবাচক ধারায় নতুন বছরের অভিষেক

পুঁজিবাজারে বেশ ইতিবাচক ধারায় শুরু হয়েছে নতুন সপ্তাহ। আলোচিত সপ্তাহে দেশের দুই স্টক এক্সচেঞ্জেই বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর বেড়েছে। একই সঙ্গে বেড়েছে মূল্যসূচক ও লেনদেনের পরিমাণ। আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দৈনিক গড় লেনদেনের পরিমাণ বেড়েছে ৭৫ দশমিক ১৭ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। তথ্য মতে, গেল সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ২ হাজার ১৫১ কোটি টাকা মূল্যের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের সপ্তাহে এর পরিমাণ ছিল ১ হাজার ৫০৯ কোটি ৪৪ লাখ ৫২ হাজার টাকা। এই হিসাবে এক সপ্তাহের ব্যবধানে লেনদেন বেড়েছে ৫১৩ কোটি ৯০ টাকা বা ৩১ দশমিক ৩৮ শতাংশ।

তবে গত সপ্তাহে নির্বাচন ও ব্যাংক হলিডের ছুটির কারণে লেনদেন ২দিন বন্ধ ছিল। লেনদেন হয়েছে ৩ দিন। অন্যদিকে আগের সপ্তাহে বড় দিনের ছুটির কারণে লেনদেন হয়েছিল ৪ দিন। এ হিসেবে গত সপ্তাহে দৈনিক গড় লেনদেন ছিল ৭১৭ কোটি ১৮ লাখ টাকা। আগের সপ্তাহে দৈনিক গড় লেনদেন ছিল ৪০৯ কোটি ৪১ লাখ টাকা। এ হিসেবে গত সপ্তাহে দৈনিক গড় লেনদেন বেড়েছে ৭৫ দশমিক ১৭ শতাংশ।

আগের সপ্তাহের মতো গত সপ্তাহেও ডিএসইতে সবগুলো মূল্যসূচক বেড়েছে। ডিএসইর ব্রড ইনডেক্স ডিএসইএক্স বেড়েছে ২০৪ দশমিক ৮৩ পয়েন্ট। আগের সপ্তাহে তা ১২০ দশমিক ৩২ পয়েন্ট। সপ্তাহ শেষে সূচকের অবস্থান দাঁড়িয়েছে ৫ হাজার ৩৮৫ দশমিক ৬৪ পয়েন্ট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close