নিজস্ব প্রতিবেদক

  ০৩ জানুয়ারি, ২০১৯

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

ডিএসইএক্স সূচক ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪৯৫ পয়েন্টে

বছরের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ বুধবার মূল্য সূচকের উত্থানের সাথে বেড়েছে লেনদেনের পরিমাণও। আজ ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। টাকার পরিমাণেও লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪৯৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৪৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৯১২ পয়েন্টে।

গতকাল ডিএসইতে ৬৯৬ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন থেকে লেনদেন বেড়েছে ১৬৬ কোটি টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ৫৩০ কোটি টাকার। এই সময়ে ডিএসইতে ৩৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৫ শতাংশ বা ২২৫টির, কমেছে ২৩ শতাংশ বা ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ১২ শতাংশ বা ৪০টির।

অপরদিকে গতকাল চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮৬৩ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৮১টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close