নিজস্ব প্রতিবেদক

  ০৩ জানুয়ারি, ২০১৯

আগামী পাঁচ বছরে অর্থনীতিতে বড় সফলতা আসবে : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আগামী পাঁচ বছরে দেশের অর্থনীতিতে এতটাই সফলতা আসবে যে, দেশের মানুষ তা কল্পনাও করতে পারবেন না। গতকাল বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত পরিকল্পনা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেনন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশবাসীর প্রত্যাশার প্রতিফলন ঘটেছে’ উল্লেখ করে মুস্তফা কামাল বলেন, দেশের মানুষ সুস্পষ্ট রায় দিয়েছে, দেশটি কার হাতে পরিচালিত হবে। দেশ পরিচালিত করবেন তারাই, যারা স্বাধীনতার পক্ষের শক্তি এবং যারা উন্নয়ন করবেন। তারা এও বিশ্বাস করতেন, যে উন্নয়ন প্রকল্প আমাদের হাতে রয়েছে, এই সরকার পরিবর্তন হলে প্রকল্পগুলো আর বাস্তবায়িত হবে না। অতীত অবস্থা থেকে এটা আমরা বুঝতে পারি।

তিনি বলেন, আমরা সুযোগ পেলাম, চলমান প্রকল্পগুলো বাস্তবায়নের জন্য। এই নির্বাচনের মাধ্যমে জনগণের প্রত্যাশার লেভেল অনেক বড় হয়েছে। তারা বিশ্বাস করেন, আমরা পারব। আমি আপনাদের সামনে রেখে বলতে পারি, প্রধানমন্ত্রী কখনও ফেল করেননি। এবারও তিনি ফেল করবেন না। যত বড় প্রত্যাশার লেভেলই দেশের মানুষের হোক, তিনি সেই প্রত্যাশার লেভেল স্পর্শ করবেন। তার হাত ধরে আমরা আগামী পাঁচ বছরে এতটাই সফল হবো, যা এই দেশের মানুষ কল্পনা করেনি বলে মন্তব্য করেন তিনি।

উন্নয়নের কারণেই দেশের মানুষ আবারও তাদের নির্বাচিত করেছে জানিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, আমার একটি কথা সত্য হয়েছে, আপনারা অনেকে বিভিন্ন সভায় বলতেন, নির্বাচন আর উন্নয়ন এক জিনিস নয়। উন্নয়ন দিয়ে নির্বাচনের ফলাফল বোঝা যাবে না। আমি তখন বলেছিলাম, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবচেয়ে সফল মানুষ এ দেশের। তিনি যে পরিমাণ উন্নয়ন করেছেন এ দেশের মানুষের জন্য সেই উন্নয়নের হাত ধরেই আমরা বিজয়ী হবো। এক প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যাকে যে মন্ত্রণালয়ের দায়িত্ব দেবেন, তাতেই আমরা খুশি। তিনি না দিলেও দেশের উন্নয়নে আমরা কাজ করব। অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান ও সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (জ্যেষ্ঠ) সচিব ড. শামসুল আলম এ সময় বক্তব্য রাখেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close