নিজস্ব প্রতিবেদক

  ০৮ নভেম্বর, ২০১৮

দক্ষ মানবসম্পদ তৈরি

মালয়েশিয়ার সহায়তা চায় এফবিসিসিআই

এফবিসিসিআই বেসরকারি ইনস্টিটিউটে প্রযুক্তিগত ও কারিগরি দক্ষতায় মানবসম্পদ গড়ে তুলতে মালয়েশিয়ার সহায়তা চেয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। গতকাল এফবিসিসিআই ভারপ্রাপ্ত সভাপতি শেখ ফজলে ফাহিমের সঙ্গে বাংলাদেশে মালয়েশিয়ার হাইকমিশনার নূর আশিকিন বিনতে মোহা. তায়ীবের সাক্ষাৎকালে এ আহ্বান জানানো হয়। শেখ ফজলে ফাহিম বলেন, দেশের বর্তমান চাকরির বাজারের কথা মাথায় রেখে এফবিসিসিআই ইনস্টিটিউট থেকে প্রযুক্তি ও কারিগরি জ্ঞানসম্পন্ন মানবসম্পদ গড়ে তোলার উদ্যোগ নিয়েছে। সম্প্রতি স্থাপিত এফবিসিসিআই বেসরকারি ইনস্টিটিউটে প্রযুক্তিগত ও কারিকুলাম সহায়তার জন্য মালয়েশীয় কারিগরি প্রতিষ্ঠানের সহায়তা চান তিনি। এ সময় দু’দেশের দ্বিপাক্ষিক বাণিজ্য উন্নয়নের পাশাপাশি অবকাঠামো, বিদ্যুৎ ও জ্বালানি খাতে মালয়েশিয়ার অভিজ্ঞতা বাংলাদেশে কাজে লাগানোর ওপর গুরুত্বারোপ করেন এফবিসিসিআই ভারপ্রাপ্ত সভাপতি।

হাইকমিশনার নূর আশিকিন বিনতে তায়ীব বলেন, ১১-১২ নভেম্বর ঢাকায় মালয়েশিয়ার ১৫টি বাণিজ্য প্রতিষ্ঠানের এক্সপোর্ট এক্সিলেশন মিশন আয়োজনে এফবিসিসিআইয়ের সহায়তা চান। এ সময় দু’দেশের দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

সাক্ষাৎকালে এফবিসিসিআই পরিচালক মো. রেজাউল করিম রেজনু ও আলহাজ আজিজুল হক এবং এফবিসিসিআই মহাসচিব হোসাইন জামিল উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close