বাণিজ্য ডেস্ক

  ০৪ অক্টোবর, ২০১৮

‘বর্তমান উদ্যোক্তারা অনেক বেশি প্রযুক্তিনির্ভর’

ঢাকা স্কুল অব ইকনোমিকস্ (ডিএসসিই) উদ্যোক্তা অর্থনীতি ক্লাবের উদ্যোগে সম্প্রতি রাজধানীর নিউ ইস্কাটনে বাংলাদেশ অর্থনীতি সমিতি মিলনায়তনে ‘বাস্তবভিত্তিক দক্ষ উদ্যোক্তা প্রস্তুতকরণ:হোসেইন খালিদ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তারা বলেছেন, বর্তমানের উদ্যোক্তারা অনেক বেশি প্রযুক্তি নির্ভর। সেমিনারে প্রধান অতিথি ছিলেন ডিএসসিইর গভর্ণিং কাউন্সিলের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)’র সাবেক সভাপতি হোসাইন খালিদ ও অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহম্মদ মাহবুব আলী বক্তব্য রাখেন। খলীকুজ্জমান আহমদ বলেন, বর্তমানের উদ্যোক্তারা অনেক বেশি প্রযুক্তি নির্ভর এবং গতিময়তার সাথে কাজ করে চলেছেন।

ডিসিসিআই সাবেক সভাপতি হোসাইন খালিদ তার বক্তব্যে বাংলাদেশ ফিন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানির চেয়ারম্যান হিসেবে নিজেকে প্রস্তুত করার বিভিন্ন পদক্ষেপ তুলে ধরার পাশাপাশি ব্রান্ডিং এবং সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণ ও ঝুঁকি ব্যবস্থাপনার ওপর গুরুত্ব দেন।

ড. মাহবুব আলী অভিমত দেন, কর্মসহায়ক পরিবেশ তখনই গড়ে উঠবে যখন কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ব্যবস্থাপনা উদ্যোক্তা অর্থনীতির মধ্যে সংযুক্ত হয়। এতে দেশ এগিয়ে যায়। ###

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close