reporterঅনলাইন ডেস্ক
  ১৮ সেপ্টেম্বর, ২০১৮

এনসিসি ব্যাংক বোর্ডের বিভিন্ন কমিটির চেয়ারম্যান নির্বাচিত

এন সি সি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় সম্প্রতি এস. এম. আবু মহসিন পর্ষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান, ইয়াকুব আলী মন্টু ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এবং মোঃ আমিরুল ইসলাম অডিট কমিটির চেয়ারম্যান পদে পুনঃ নির্বাচিত হয়েছেন। নির্বাহী কমিটির চেয়ারম্যান এস. এম. আবু মহসিন চট্টগ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি আবু মহসিন কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের উদ্যোক্তা পরিচালক এবং সেন্ট্রাল হসপিটালের পরিচালক। তিনি এ্যালায়েন্স ডিপ সী ফিসিং , জে এম শিপিং লাইন্স ও ফুড এন্ড একোমোডেশন কোম্পানির চেয়ারম্যান এবং ব্রাদার্স অক্সিজেনের ব্যবস্থাপনা পরিচালক। তিনি বাংলাদেশের ঐতিহ্যবাহী শিল্পগ্রুপ মোজাহের ঔষধালয়ের প্রতিষ্ঠাতা মরহুম এস, এম, মোজাহেরুল হকের পুত্র এবং মোজাহের গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজের পরিচালক। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত।

ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ইয়াকুব আলী মন্টু চট্টগ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। স্বনামধন্য শিল্প উদ্যোক্তা ইয়াকুব আলী চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ভাইস প্রেসিডেন্ট এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পরিচালক ছিলেন। এছাড়াও তিনি আলী ফ্যাশন, আনোয়ারা পেপার মিল্্স , ডায়মন্ড সিমেন্ট , এইচজি এভিয়েশন, বাংলাদেশ ফার্টিলাইজার এন্ড এগ্রো কেমিক্যালস , রিজেন্ট স্পিনিং মিলস এবং রিজেন্ট এনার্জি এন্ড পাওয়ার লিঃসহ অনেক শিল্প প্রতিষ্ঠানের উদ্যোক্তা এবং চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

অডিট কমিটির চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম বরিশাল জেলার উজিরপুর উপজেলার বাহেরঘাটে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে বি.কম (অনার্স) ও এম.কম. ডিগ্রী লাভ করেন। এছাড়াও তিনি একজন চার্টার্ড একাউন্টেন্ট এবং চার্টার্ড সেক্রেটারী। তিনি প্রায় ২৯ বছর বিএসআরএস/বিডিবিএল-এ জেনারেল ম্যানেজার ও সিনিয়র কনসালট্যান্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সময়ে ব্যবস্থাপনা পরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে ঢাকা ডায়িং এন্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানী ও হাক্কানী পাল্প এন্ড পেপার মিলসের স্বতন্ত্র পরিচালক। তিনি কে এম হাসান এন্ড কোম্পানী চার্টার্ড একাউন্ট্যান্টসে র একজন সিনিয়র পার্টনার। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close