নিজস্ব প্রতিবেদক

  ১৩ সেপ্টেম্বর, ২০১৮

৫০ হাজার টন ইউরিয়া কিনবে সরকার

সংযুক্ত আরব আমিরাত থেকে ৫০ হাজার টন ইউরিয়া সার আমদানি করবে সরকার। এ জন্য ব্যয় হবে ১৪০ কোটি ২ লাখ টাকা। এ সার সরবরাহের কাজ পেয়েছে বাংলাদেশি প্রতিষ্ঠান মেসার্স হাইড্রোকার্বন এবং সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান আরএস লিমিডেট।

গতকাল সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত দুটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতে বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের এসব তথ্য জানান।

অতিরিক্ত সচিব বলেন, সংযুক্ত আবর আমিরাত থেকে ৫০ হাজার টন ইউরিয়া সার আমদানির দুটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে কমিটি। কোটেশন ইনকুয়েরির মাধ্যমে ২৫ হাজার টন ব্যাগড প্রিল্ড ইউরিয়া সার আমদানির ক্রয় প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে। এ সার সরবরাহ করবে মেসার্স আরএস লিমিটেড সিঙ্গাপুর।

প্রতিটনের দাম ৩০৪ দশমিক ৪১ মর্কিন ডলার হিসেবে ২৫ টন প্রিল্ড ইউরিয়া সার আমদানিতে খরচ হবে বাংলাদেশি টাকায় প্রায় ৭২ কোটি ৫২ লাখ টাকা।

তিনি বলেন, আরো একটি ক্রয় প্রস্তাাবের মাধ্যমে ২৫ হাজার টন ব্যাগড প্রিল্ড ইউরিয়া সার আমদানির ক্রয় প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। এই সার সরবরাহ করবে মেসার্স হাইড্রোকার্বন, ঢাকা। সংযুক্ত আবর আমিরাত থেকে এ সার আমদানি করা হবে। ২৫ টন প্রিল্ড ইউরিয়া সার আমদানিতে খরচ হবে বাংলাদেশি টাকায় ৬৭ কোটি ৫৫০ লাখ টাকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close