কেসিসির ৬৩৭ কোটি টাকার বাজেট ঘোষণা আজ

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

খুলনা ব্যুরো

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে খুলনা সিটি কর্পোরেপশনের চলতি অর্থ বছরের ৬৩৭ কোটি ৯ লাখ টাকার বাজেট ঘোষণা করা হবে। সংবাদ সম্মেলনে বিদায়ী মেয়র মোহাম্মাদ মনিরুজ্জামান মনি বাজেট ঘোষণা করবেন। বাজেটে ৪৫৫ কোটি ২০ লাখ টাকা বৈদেশিক সাহায্যপুষ্ট উন্নয়ন খাত ও সরকারী অনুদানের উপর নির্ভরশীল।

কেসিসির সূত্র জানায়, সংবাদ সম্মেলনে মেয়র গেল অর্থ বছরের ২৫৫ কোটি ৭৯ লাখ টাকার সংশোধিত বাজেট পেশ করবেন।

সূত্র জানায়, সরকার ও দাতা সংস্থা থেকে আশানুরূপ বরাদ্দ না পাওয়ার কারণে উন্নয়ন বাজেটে কাংক্ষিত লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হয়নি। চলতি অর্থ বছরের বাজেটে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে ১২ কোটি ৫৭ লাখ টাকা, ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কারে ৮৩ কোটি ২২ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে। নগরীর সার্বিক উন্নয়নে সরকারের পাশাপাশি ওয়ার্ল্ড ব্যাংক, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক, জার্মান ডেভেলপমেন্ট ব্যাংক, ইউএনডিপি, ইউনিসেফ, এফএওসহ আন্তজার্তিক সংস্থা কাজ করছে।

বিদায়ী মেয়র মোহাম্মাদ মনিরুজ্জামান মনি প্রতিদিনের সংবাদকে বলেন, বাজেটে নতুন কোন করারোপ করা হয়নি। নগরীর সড়ক, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন সহ জলাবদ্ধতা নিরসন, শহর রক্ষা বাঁধ নির্মান, বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়নে বাজেটে গুরুত্বারোপ করা হয়েছে। বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে মশক নিধনের সঙ্গে সঙ্গে স্বাস্থ্য সেবার উন্নয়নেও।

"