সিএসই-৩০ ইনডেক্সে নতুন ৮টি কোম্পানি অন্তর্ভুক্ত

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বাণিজ্য ডেস্ক

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। এতে নতুন ৮টি কোম্পানি অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে পূর্বের তালিকা থেকে বাদ পড়েছে ৮টি কোম্পানি। এ তালিকা আগামী ১৬ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সিএসই-৩০ ইনডেক্স নতুন ৮ কোম্পানি হচ্ছে, আর্গন ডেনিমস, ব্র্যাক ব্যাংক, লংকা-বাংলা ফাইন্যান্স, মার্কেন্টাইল ব্যাংক, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, সিঙ্গার বাংলাদেশ, দি একমি ল্যাবরেটরিজ এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।

ইনডেক্স থেকে বাদ পড়া কোম্পানিগুলো হচ্ছে, এবি ব্যাংক লিমিটেড, বেক্সিমকো, ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন, ইস্টার্ন হাউজিং, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক, ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস এবং উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

নতুন অন্তর্ভুক্ত হওয়া ৮ কোম্পানিসহ ৩০টি কোম্পানি হচ্ছে, আর্গন ডেনিমস, এডভান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, আফতাব অটোমোবাইলস, আমান ফিড, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, ব্র্যাক ব্যাংক, বিএসআরএম স্টিলস, কনফিডেন্স সিমেন্ট, ইস্টার্ন ব্যাংক, হাইডেলবার্গ সিমেন্ট, আইডিএলসি ফাইন্যান্স, যমুনা অয়েল, খুলনা পাওয়ার, লংকা-বাংলা ফাইন্যান্স, মেঘনা পেট্রোলিয়াম, মার্কেন্টাইল ব্যাংক, এমজেএল বাংলাদেশ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ওরিয়ন ফার্মা, পদ্মা অয়েল, রতনপুর স্টিল রি-রোলিং মিলস, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, শাশা ডেনিমস, সিঙ্গার বাংলাদেশ, স্কয়ার ফার্মাসিউটিকালস, দি একমি ল্যাবরেটরিজ, সিটি ব্যাংক, তিতাস গ্যাস, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এবং উত্তরা ব্যাংক।

"