ব্যাংকপাড়ায় ঈদের আমেজ

প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে প্রথম কার্যদিবস গতকাল রোববার রাজধানীর মতিঝিলে কেন্দ্রীয় ও বাণিজ্যিক ব্যাংক খুললেও কমকর্তা ও কর্মচারীদের উপস্থিতি ছিল অনেকটাই কম। আবার কর্মস্থলে যারা যোগ দিয়েছেন তাদের মধ্যেও দেখা গেছে ঈদের আমেজ। একে অপরের সঙ্গে কোলাকুলি ও শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে।

ঈদের ছুটির পর প্রথম কার্যদিবস হওয়ায় উপস্থিতি কম বলে জানিয়েছেন বিভিন্ন ব্যাংক কর্মকর্তারা। তারা জানান, ঈদের ছুটির সঙ্গে অনেকেই দুই থেকে তিন দিন ছুটি বাড়িয়ে নিয়েছেন। এভাবে ছুটি নিয়ে বাড়িতে যাওয়ায় ব্যাংকপাড়া এখনো পুরোপুরি জমে উঠেনি।

এদিকে মতিঝিলে অবস্থিত সরকারি-বেসরকারি বাণিজ্যিক ব্যাংকের শাখাগুলোতেও চোখে পড়ার মতো গ্রাহকের উপস্থিতি দেখা যায়নি। সোনালী ও অগ্রণী ব্যাংকের স্থানীয় শাখায় কিছু গ্রাহককে লেনদেন করতে দেখা গেছে।

ব্যবসা প্রতিষ্ঠানে কার্যক্রম শুরু না হওয়ায় অন্যদিনের তুলনায় গতকাল লেনদেন অনেক কম ছিল। বেসরকারি দু-একটি ব্যাংকে আমদানি-রফতানি এলসি খোলা হয়েছে। এছাড়া কেন্দ্রীয় ব্যাংকে কিছু গ্রাহকের উপস্থিতি দেখা গেলেও এর মধ্যে বেশিরভাগই এসেছেন সঞ্চয়পত্রের মুনাফা তুলতে।

এদিকে প্রায় একই চিত্র বিভিন্ন ব্রোকারেজ হাইজে। এসকল যায়গায় বিনিয়োগকারীদের উপস্থিতি ছিল খুবই কম। আগামী দুই-এক দিনের মধ্যেই পূর্ণ আমেজে লেনদেন শুরু হবে বলেও আশা করছেন ব্রোকারেজ হাইজ সংশ্লিষ্টরা।

"