নিজস্ব প্রতিবেদক

  ১৬ আগস্ট, ২০১৮

দিল্লির ইন্টারন্যাশনাল মেগা ট্রেড ফেয়ার

উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী

ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠেয় ‘ইন্ডিয়া ইন্টারন্যাশনাল মেগা ট্রেড ফেয়ার’ উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। আগামী ১৭ আগস্ট দিল্লির নয়ডায় অবস্থিত ইন্ডিয়া এক্সপো সেন্টার অ্যান্ড মার্টে মেলা শুরু হবে। এটি উদ্বোধন করতে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ১৬ আগস্ট সকালে ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

উল্লেখ্য, ভারতের দ্য বেঙ্গল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এই মেলার আয়োজন করেছে। এতে বিশ্বের বিভিন্ন দেশের ব্যবসায়ী, শিল্প উদ্যোক্তা, নীতিনির্ধারক, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, আন্তর্জাতিক সংস্থা, উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেবেন। বাংলাদেশের ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তা প্রতিনিধিরাও এতে অংশগ্রহণ করবেন।

মেলায় অংশগ্রহণের ফলে বাংলাদেশের ক্ষুদ্র ও হস্তশিল্প উদ্যোক্তাদের পণ্য বিপণন এবং বাজার প্রসারের সুযোগ তৈরি হবে। একইসঙ্গে ভারত ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক ও কৌশলগত বন্ধন সুদৃঢ় হবে। এ উদ্যোগ ভারতসহ অংশগ্রহণকারী দেশগুলোর সঙ্গে বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্ক জোরদারে ভূমিকা রাখবে। শিল্পমন্ত্রীর এ সফর দুই দেশের মধ্যে বিদ্যমান শিল্প ও বাণিজ্য সম্পর্ক সুদৃঢ়করণেও ইতিবাচক অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।

শিল্পমন্ত্রী ১৮ আগস্ট দেশে ফিরবেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল জানানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close