মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজকে ১২ কোটি টাকা সহায়তা আইসিবির

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের সহায়তায় মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজকে ১২ কোটি ৪১ লাখ টাকা ঋণ সহায়তা দিয়েছে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। সরকারি নির্দেশনা অনুযায়ী, প্রাপ্ত অর্থ ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের স্বল্পসুদে ঋণ সহায়তা দেবে প্রতিষ্ঠানটি।

গতকাল সোমবার বিডিবিএল ভবনে আইসিবির প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির কাছে ঋণ সহায়তা অর্থের চেক তুলে দেওয়া হয়। চেক তুলে দেন আইসিবির ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক। মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম ভূঁইয়া এবং প্রধান পরিচালন কর্মকর্তা ফাহমিদা হক এই চেকটি গ্রহণ করেন।

 

অনুষ্ঠানে আইসিবির উপব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেকুল ইসলাম, মহাব্যবস্থাপক মো. কামাল হোসেন গাজী এবং আইসিবি সিকিউরিটিজ অ্যান্ড ট্রেডিং কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেনসহ অন্য কর্মকর্তারা। পুঁজিবাজারে ২০১০ সালের ধসের পরিপ্রেক্ষিতে ৯০০ কোটি টাকার প্রণোদনা তহবিল গঠনের সিদ্ধান্ত নেয় সরকার। এই অর্থ ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের স্বল্পসুদে ঋণ সহায়তার জন্য। আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ২০১৩ সালের ১৯ আগস্ট জারিকৃত নীতিমালা অনুসরণে এই ঋণ ব্যবস্থাপনা করে আসছে আইসিবি।

"