মার্কেন্টাইল ব্যাংক আবদুল জলিল শিক্ষাবৃত্তি পেলেন ২২৯ শিক্ষার্থী

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেছেন, যেসব শিক্ষার্থী বিভিন্ন ব্যাংকের শিক্ষাবৃত্তি পাচ্ছেন তাদের দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে। এ জন্য যথাযথ অধ্যয়ন ও অধ্যবসায়ের মাধ্যমে নিজেদের সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে বলে জানান তিনি। গতকাল রাজধানীর একটি হোটেলে মার্কেন্টাইল ব্যাংক আবদুল জলিল শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান বলেন, মার্কেন্টাইল ব্যাংক এ বছর এক হাজার ২০০ ছাত্রছাত্রীকে এক কোটি ৭০ লাখ টাকা শিক্ষাবৃত্তি দিচ্ছে। ঢাকা বিভাগের ২২৯ জন শিক্ষার্থীর হাতে ‘মার্কেন্টাইল ব্যাংক আবদুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৭’ এর বৃত্তির চেক ও সনদপত্র তুলে দেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির। এতে বিশেষ অতিথি ছিলেন মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান শহিদুল আহ্সান এবং স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান।

অনুষ্ঠানে জানানো হয়, আবদুল জলিল শিক্ষাবৃত্তি প্রাপ্তদের মধ্যে অটিস্টিক ও প্রতিবন্ধী শিক্ষার্থী রয়েছেন ২৯ জন, জেএসসির ৫০ জন, এসএসসির ৩৩ জন, এইচএসসির ৬৭ জন ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কোটায় ৫০ জন শিক্ষার্থী রয়েছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান ড. মাহমুদ ওসমান ইমাম, পরিচালক আকরাম হোসেন (হুমায়ুন), মোশাররফ হোসেন, ড. মো. রহমত উল্লাহ, সাবেক পরিচালক এম এ খান বেলাল।

"