‘সিঙ্গাপুরের ব্যবসায়ীরা পাওয়ার সেক্টরে বিনিয়োগ করবেন’

প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশের স্পেশাল ইকোনমিক জোনে বড় ধরনের বিনিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিকভাবে ৫০০ একর জমি বরাদ্দের কথা বলেছেন। সিঙ্গাপুরের বিনিয়োগ সন্তোষজনক হলে জমির পরিমাণ আরো বৃদ্ধি করা হবে। সিঙ্গাপুর বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু ও ব্যবসায়িক অংশীদার। সিঙ্গাপুরের সঙ্গে বাংলাদেশের চলমান বাণিজ্য চার বিলিয়ন মার্কিন ডলারের বেশি। আগামী দিনগুলোতে বাণিজ্যের পরিমাণ আরো বৃদ্ধি পাবে। এখন বাংলাদেশের ১৫০টির বেশি কোম্পানি সিঙ্গাপুরে বাণিজ্য করছে বলে জানান তিনি।

গতকাল ঢাকার একটি হোটেলে বাংলাদেশে সফররত সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকদের এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের ব্যবসায়ীরা ৭-১৩ জুলাই বাংলাদেশ সফর করছেন। তারা বাংলাদেশের ব্যবসার পরিবেশ, বিভিন্ন অঞ্চল পরিদর্শন করেছেন, সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলোর সঙ্গে মতবিনিময় করেছেন। বাংলাদেশ সরকার বিনিয়োগের জন্য বিশেষ সুযোগ-সুবিধা দিচ্ছে। এখন শতভাগ বিনিয়োগ করার সুযোগ রয়েছে, যেকোনো সময় বিনিয়োগকৃত অর্থ লাভসহ ফিরিয়ে নিতে পারবেন। বিনিয়োগকারীদের এ অধিকার আইন পাস করে সংরক্ষণ করা হয়েছে।

"