নিজস্ব প্রতিবেদক

  ২১ মে, ২০১৮

শ্রমিক কল্যাণ তহবিলে আরো ৮ কোটি টাকা প্রদান

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ২০১৭ সালের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ৮ কোটি ৮২ লাখ ৭ হাজার ৯৮৮ টাকা দিয়েছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বাংলাদেশ) লিমিটেড। গতকাল সচিবালয়ে কোম্পানির চেয়ারম্যান গোলাম মঈনুদ্দিনের নেতৃত্বে একটি প্রতিনিধি শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হকের কাছে এ টাকার একটি চেক হস্তান্তর করেন।

অনুষ্ঠানে শ্রম প্রতিমন্ত্রী বলেন, ২২ কোটি টাকা বিতরণের পরও শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে এখন প্রায় ৩০০ কোটি টাকা রয়েছে। এই মন্ত্রণালয় সহায়তার ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক খাতের চেয়ে অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের অগ্রাধিকার দিয়ে থাকে।

তিনি বলেন, সম্প্রতি বজ্রপাতে কৃষক শ্রমিকের মৃত্যুর পরিমাণ বেড়ে যাওয়ায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে কৃষিশ্রমিকের পরিবারকে ২ লাখ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোনো শ্রমিক কর্মস্থলে মারা গেলে এ তহবিল থেকে ২ লাখ টাকা, শ্রমিকদের সন্তান শিক্ষা ক্ষেত্রে বিশেষ করে মেডিকেলে বা প্রকৌশল, কৃষি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করলে ৩ লাখ টাকা এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করলে ৫০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হয় বলেও জানান শ্রম প্রতিমন্ত্রী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist